বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপি’‌র পার্টি অফিসকে বেআইনি তকমা, পাল্টা চ্যালেঞ্জ বিজেপি’‌র
বিজেপি ভবন
বিজেপি ভবন

বিজেপি’‌র পার্টি অফিসকে বেআইনি তকমা, পাল্টা চ্যালেঞ্জ বিজেপি’‌র

  • বিজেপি নবনির্মিত কার্যালয়কে বেআইনি বলল পুরসভা। আর তা নিয়ে জোর সংঘাত বেঁধে গেল।

বিজেপি নবনির্মিত কার্যালয়কে বেআইনি বলল পুরসভা। আর তা নিয়ে জোর সংঘাত বেঁধে গেল। বিজেপি’‌র কার্যালয় উদ্বোধনের দিনই দেখা দিল বিতর্ক। এই কার্যালয়কে বেআইনি বলে জানাল ইংরেজবাজার পুরসভা। এমনকী আগাম অনুমতি বা বিল্ডিং প্ল্যান পাশ না করেই বিজেপি বহুতল পার্টি অফিস তৈরি করেছে বলে অভিযোগ ইংরেজবাজার পুরসভার।

পুরসভা সূত্রে খবর, এই বেআইনি নির্মাণের জন্য বিজেপিকে আইনি নোটিশ ধরানোর সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। যদিও পুরসভার অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ জেলা বিজেপি জেলা সভাপতি। গোবিন্দচন্দ্র মণ্ডল বলেন, ‘‌আমিও একসময় পুরসভার উপ পুরপ্রধান ছিলাম। যা হয়েছে নিয়ম মেনেই হয়েছে। বিজেপি’‌র শ্রীবৃদ্ধি সহ্য করতে না পেরে তৃণমূলের গাত্রদাহ হয়েছে। তৃণমূলের ক্ষমতা থাকলে পার্টি অফিস ভেঙে দেখাক।’‌

এদিকে মালদহে বিজেপি’‌র জেলা কার্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নড্ডা। প্রায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হয়েছে আধুনিক অফিস। বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে জেলা কার্যালয়কে সাজিয়ে তোলা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তাকে বেআইনি বলায় পুরসভা–বিজেপি সংঘাত চরমে উঠেছে।

জানা গিয়েছে, অফিসে আলাদা করে তৈরি হচ্ছে আইটি সেল, দলের বিভিন্ন মোর্চার নির্দিষ্ট ঘর এবং সংসদ, বিধায়কদের অফিস। কেন্দ্রীয় ও রাজ্যের নেতারা জেলায় এলে যাতে পার্টি অফিসেই থাকতে পারেন তার জন্য আধুনিক সুবিধা যুক্ত ব্যবস্থাও রাখা হয়েছে। পার্টি অফিসের তিন তলায় কয়েকশো নেতা–কর্মীর বৈঠক ও কর্মশালা করা যাবে। বিধানসভা নির্বাচনে ওয়ার রুম হিসেবে কাজ করবে এই নতুন কার্যালয়।

 

বন্ধ করুন