বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP

পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP

সমবায় সমিতি দখল করে নিল বিজেপি। প্রতীকী ছবি। (HT_PRINT)

এই সমবায় সমিতিতে মোট ৯টি আসন রয়েছে। দুটি দলই সবকটি আসনে প্রার্থী দিয়েছিল। রবিবার সেখানে ছিল নির্বাচন। যদিও নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার হয়নি তবে এই ভোটকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছিল। কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে প্রচুর পুলিশ মোতায়েন ছিল। 

লোকসভা নির্বাচনের আগে আরও সমবায় সমিতি দখল করে নিল বিজেপি। পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর ব্লকের বৃন্দাবনপুর ১ গ্রাম পঞ্চায়েতে অন্তর্গত ১০৪ বছরের পুরনো এড়াশাল সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে জয়ী হয়েছে পদ্ম শিবির। এই জয়কে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই বিজেপির মধ্যে উন্মাদনা তুঙ্গে। লোকসভা নির্বাচনের প্রথম দফার প্রার্থী তালিকা ইতিমধ্যেই ঘোষণা করেছে বিজেপি। ফলে এই জয় বিজেপিকে বাড়তি শক্তি যোগাবে বলেই মনে করছেন দলের নেতৃত্ব। উল্লেখযোগ্যভাবে, পূর্ব মেদিনীপুর সফরে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার আগে ওই সমযবায় সমিতিতে বিজেপির জয়ে অস্বস্তিতে ঘাসফুল শিবির।

আরও পড়ুন: শুভেন্দুর গড়ে আবার হার বিজেপির, এগরা সমবায় সমিতির নির্বাচনে বিপুল জয় তৃণমূলের

জানা গিয়েছে, এই সমবায় সমিতিতে মোট ৯টি আসন রয়েছে। দুটি দলই সবকটি আসনে প্রার্থী দিয়েছিল। রবিবার সেখানে ছিল নির্বাচন। যদিও নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার হয়নি তবে এই ভোটকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছিল। কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে প্রচুর পুলিশ মোতায়েন ছিল। ভোট গণনা শেষে দেখা যায় ৯টি আসনের মধ্যে ৬টি আসনে জয়ী হয়েছে বিজেপি। আর ৩টি আসন দখল করে তৃণমূল। ফলে এই সময় সমিতি এবার দখল করে নিল পদ্ম শিবির। জয়ের পরে গেরুয়া আবির খেলায় মেতে ওঠেন বিজেপি কর্মী সমর্থকরা। এই জয়ের ফলে বিজেপি কর্মী সমর্থকদের মনোবল আরও বৃদ্ধি পাবে, যা লোকসভা নির্বাচনে বাড়তি অক্সিজেন যোগাবে বলে মনে করছে নেতৃত্ব।

এই জয়কে ঘিরে উল্লাসে মেতে উঠেছে বিজেপির কর্মী সমর্থকরা। বিজেপি নেতাদের বক্তব্য, এই সমবায় সমিতি হল পূর্ব মেদিনীপুরের অন্যতম একটি পুরনো সমবায় সমিতি। এখানে সিপিএম এবং তৃণমূল কংগ্রেস দিনের দিন দুর্নীতি করে গিয়েছে। তাই স্থানীয় বাসিন্দারা সমবায় সমিতিকে বাঁচানোর জন্য স্বতঃস্ফূর্তভাবে বিজেপিকে ভোট দিয়েছেন। নেতৃত্বের বক্তব্য, বিজেপির যে শক্তি বৃদ্ধি হচ্ছে তা আরও একটি সমবায় সমিতির জয়ে প্রমাণ হল। যদিও বিজেপির এই জয়কে বিশেষ গুরুত্ব দিতে চাইছে না তৃণমূল নেতৃত্ব। তাদের বক্তব্য, এখানে দলের প্রতীকে কোনও লড়াই হয়নি। এই লড়াই ব্যক্তি কেন্দ্রিক। সুতরাং বিষয়টিকে নিয়ে অহেতুক জলঘোলা করছে বিজেপি।

 

বাংলার মুখ খবর

Latest News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.