বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শুভেন্দুর গড়ে আবার হার বিজেপির, এগরা সমবায় সমিতির নির্বাচনে বিপুল জয় তৃণমূলের

শুভেন্দুর গড়ে আবার হার বিজেপির, এগরা সমবায় সমিতির নির্বাচনে বিপুল জয় তৃণমূলের

তৃণমূল কংগ্রেস বিপুল ভোটে জয়লাভ

সম্প্রতি ১৮ ফেব্রুয়ারি নন্দকুমারের একটি সমবায় সমিতিতে জয় পেয়েছিল তৃণমূল কংগ্রেস। সেখানে রাম–বাম জোটকে সরাসরি পরাস্ত করে তৃণমূল কংগ্রেসই ক্ষমতা ছিনিয়ে নিয়েছিল। নন্দকুমার ব্লকের বরগোদাগোদার গোদা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বরগোদাগোদার গোদা গোপাল সমবায় সমিতির ৪৩টি আসনে তৃণমূল কংগ্রেস জেতে ৩০টি আসন।

সামনে লোকসভা নির্বাচন। নির্ঘণ্ট এখনও প্রকাশ করেনি জাতীয় নির্বাচন কমিশন। এই আবহে সব রাজনৈতিক দলই মাঠে নেমে পড়েছে প্রচারে। তার মধ্যে আগামী ১০ মার্চ ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিশাল জনসভার ডাক দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই আবহে আবার বিজেপির পরাজয় প্রকাশ্যে চলে এল। একেবারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড় এগরার সমবায় সমিতির নির্বাচনে বিরোধীদের জোর ধাক্কা দিল তৃণমূল কংগ্রেস। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

এদিকে এগরা সমবায় সমিতির নির্বাচনে বিরোধীরা ধরাশায়ী হয়েছে। আর বিপুল ভোটে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। যা লোকসভা নির্বাচনের আগে বেশ তাৎপর্যপূর্ণ। এগরা পুরসভার অন্তর্গত দল অলুয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির শনিবার নির্বাচন ছিল। এই সমবায় সমিতিতে মোট আসন সংখ্যা ৫০। আর ১৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আর ৮টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। তারপর ফলাফল ঘোষণা হতেই দেখা যায় মোট ৫০টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস ৪৩টি, বিজেপি ৬টি এবং সিপিএম ১টি আসনে জয়লাভ করেছে। তৃণমূল কংগ্রেস বিপুল ভোটে জয়লাভ করার পর সবুজ আবির খেলে আনন্দে মেতে ওঠেন।

আরও পড়ুন:‌ লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গেল, নির্বাচন কমিশন জানাল ভুয়ো তথ্য

অন্যদিকে এই জয় পেতেই শুরু হয়ে গিয়েছে পূর্ব মেদিনীপুরের দুটি লোকসভা কেন্দ্র নিয়ে আলোচনা। কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান তরুণ কুমার মাইতি বলেন, ‘‌মানুষ তৃণমূল কংগ্রেসের সঙ্গে আছে। উন্নয়নের সঙ্গে আছে। এই ভোটের ফলাফল তারই ইঙ্গিত দিয়েছে। লোকসভা নির্বাচনের আগে মানুষ রাজ‌্য সরকারের উপরই আস্থা রেখেছে সেটা আবার প্রমাণিত হয়েছে।’‌ আর কাঁথি সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মণ্ডলের কথায়, ‘‌সমবায় নির্বাচনের সঙ্গে লোকসভা নির্বাচনের কোনও তুলনা হয় না। এই ফলাফলে কোনও প্রভাব পড়বে না। লোকসভা নির্বাচনের অপেক্ষায় রয়েছেন সকলে।’‌

এছাড়া সম্প্রতি ১৮ ফেব্রুয়ারি নন্দকুমারের একটি সমবায় সমিতিতে জয় পেয়েছিল তৃণমূল কংগ্রেস। সেখানে রাম–বাম জোটকে সরাসরি পরাস্ত করে তৃণমূল কংগ্রেসই ক্ষমতা ছিনিয়ে নিয়েছিল। নন্দকুমার ব্লকের বরগোদাগোদার গোদা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বরগোদাগোদার গোদা গোপাল সমবায় সমিতির ৪৩টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস জেতে ৩০টি আসন। আর বিজেপি–বাম জোটের দখলে যায় ১৩টি আসন। আর তাতেই মেতে ওঠেন কর্মী–সমর্থকরা। এবার এগরার আর একটি সমবায় সমিতি গেল তৃণমূল কংগ্রেসের দখলে।

বাংলার মুখ খবর

Latest News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ?

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.