বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সেভকের করোনেশন সেতুতে বিস্ফোরণ! আগুনের গোলা উঠল আকাশে, ব্যাপারটা কী?
সেভকের করোনেশন সেতুতে ভয়াবহ বিস্ফোরণ (সংগৃহীত)

সেভকের করোনেশন সেতুতে বিস্ফোরণ! আগুনের গোলা উঠল আকাশে, ব্যাপারটা কী?

  • তিস্তার উপর পাহাড়িপথে এই ব্রিজটিকে উত্তরবঙ্গের বিউটি স্পট হিসাবেও গণ্য করা হয়। ব্রিটিশ আমলে তৈরি করোনেশন ব্রিজে ফাটল দেখা দিয়েছে বলেও অতীতে দাবি করা হয়েছিল।

ডুয়ার্সের করোনেশন ব্রিজেই আচমকাই বিস্ফোরণ। আগুনের গোলা উঠে গেল আকাশের দিকে। একেবারে কালো ধোঁয়া চারদিকে। বিস্ফোরণে তীব্রতায় কেঁপে ওঠে এলাকা। এদিকে স্থানীয়দের দাবি প্রচন্ড শব্দও হয়েছিল। বেশ দূর থেকে শোনা যায় এই আওয়াজ। কিন্তু করোনেশনের মতো এমন ঐতিহ্যবাহী সেতুতে এত ভয়াবহ বিস্ফোরণ হল কী করে, তবে কি এর পেছনে বড় কোন ষড়যন্ত্র? নাকি নাশকতার ছক? এনিয়ে জোর চর্চা শুরু হয়ে যায় এলাকায়। ভাইরাল হয় একটি ভিডিয়ো। তবে সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস ডিজিটাল বাংলা। কিন্তু ব্যাপারটা কী?

পরে জানা গিয়েছে, আসলে একটি হিন্দি ওয়েব সিরিজ কালারের সুটিং হচ্ছিল এলাকায়। সেই সুটিংয়ের অঙ্গ হিসাবেই ঐতিহ্যশালী প্রাচীন ব্রিজের একটি গাড়ির কাছে বিস্ফোরণ ঘটানো হয়। এদিকে করোনেশন ব্রিজের উপর এই বিস্ফোরণের জন্য প্রয়োজনীয় অনুমতি কি তাদের কাছে ছিল? অনুমতি থাকলে কীসের ভিত্তিতে দেওয়া হল?

এনিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে ডুয়ার্স ফোরাম সহ একাধিক সংগঠন। তাদের দাবি, ৩১ নম্বর জাতীয় সড়কের উপর শিলিগুড়ি, ও ডুয়ার্সের মধ্যে সংযোগকারী করোনেশন ব্রিজটি অত্যন্ত পুরানো ও ঐতিহ্যশালী। তিস্তার উপর পাহাড়িপথে এই ব্রিজটিকে উত্তরবঙ্গের বিউটি স্পট হিসাবেও গণ্য করা হয়। ব্রিটিশ আমলে তৈরি করোনেশন ব্রিজে ফাটল দেখা দিয়েছে বলেও অতীতে দাবি করা হয়েছিল। তারপরেও কেন এই ব্রিজের উপর এই ধরণের বিস্ফোরণ ঘটানো হল? বিস্ফোরণের জেরে এই ব্রিজে কোথাও কোনও ক্ষতিগ্রস্ত হলে তার দায় কে নেবে?

 

বন্ধ করুন