বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কানে অস্ত্রোপচারের পর শিশুমৃত্যু, বর্ধমান মেডিক্যালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

কানে অস্ত্রোপচারের পর শিশুমৃত্যু, বর্ধমান মেডিক্যালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

অস্ত্রোপচারের পরে দীর্ঘক্ষণ জ্ঞান ফেরেনি শিশুটির। এর পর তাকে ICU-তে স্থানান্তর করা হয়। সেখানেই মৃত্যু হয় তার। 

কানে অস্ত্রোপচার করাতে গিয়ে শিশুকন্যার মৃত্যুর ঘটনায় চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল বর্ধমান মেডিক্যাল কলেজের নাক – কান – গলা বিভাগের বিরুদ্ধে। অভিযুক্ত চিকিৎসকদের শাস্তি চেয়ে বিক্ষোভ দেখালেন শিশুকন্যার পরিজনরা। ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করেছে পরিবার।

নিহত শিশুকন্যার নাম তিথি দাস (৮) বর্ধমানের দেওয়ানদিঘি থানা এলাকার তালিত গ্রামের বাসিন্দা ছিল সে। কানের সমস্যা নিয়ে তাকে বর্ধমান মেডিক্যাল কলেজের নাক – কান – গলা বিভাগে ভর্তি করান পরিবারের সদস্যরা। সোমবার চিকিৎসক জানান, মঙ্গলবার তিথির একটা ছোট্ট অপারেশন হবে। মঙ্গলবার সকালে তিথিকে বেহুঁশ করার পর অপারেশন থিয়েটারে ঢোকান চিকিৎসক। কিন্তু দীর্ঘক্ষণ কেটে গেলেও শিশুকন্যার অস্ত্রোপচারে অগ্রগতি নিয়ে কোনও খবর পাচ্ছিলেন না পরিজনরা। বিকেলে তাঁদের জানানো হয়, তিথির অবস্থা সংকটজনক। তাকে ICUতে স্থানান্তর করা হয়েছে। বুধবার ভোর রাতে সেখানেই শিশুটির মৃত্যু হয়।

শিশুকন্যার মৃত্যুর খবর পেয়ে বৃহস্পতিবার সকালে হাসপাতালে ক্ষোভে ফেটে পড়েন পরিজনরা। কানের সামান্য অস্ত্রোপচার করতে গিয়ে কী ভাবে মৃত্যু হতে পারে তার ব্যাখ্যা চান তাঁরা। পরিবারের দাবি, সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেননি চিকিৎসকরা। এর পর প্ল্যাকার্ড হাতে অভিযুক্ত চিকিৎসকদের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। খবর পেয়ে পৌঁছয় পুলিশ। এর পর পুলিশে লিখিত অভিযোগ দায়ের করে মৃতের পরিবার। অভিযোগের ভিত্তিতে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে পুলিশ। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে তারা। এব্যাপারে হাসপাতালে সুপার তাপস কুমার ঘোষ বলেন, এখনো কোনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে দেখব।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এবার বেসাল্ট খনির জন্য ডাকা হবে গ্লোবাল টেন্ডার, দেউচা পাঁচামি নিয়ে মন্তব্য অরূপ সীমান্তে দলছুট দুই হাতি, জলদাপাড়া থেকে এল কুনকি, ঘুমিয়ে পড়ল গজরাজ লুকিয়ে স্ত্রী আর তাঁর বসের কথা শুনতেন স্বামী, সেখান থেকেই আয় হল ২৩ কোটি ১ জুলাই থেকে কার্যকর হচ্ছে ৩ নয়া 'সংহিতা', মুছে যাচ্ছে ব্রিটিশ আমলের নিয়ম বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, ভাঙলেন সৌরভ, গৌতমের নজির গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.