বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার কলেজের মেধাতালিকায় নাম উঠল শিনচ্যান, ডোরেমনের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

এবার কলেজের মেধাতালিকায় নাম উঠল শিনচ্যান, ডোরেমনের

  • কলেজের তরফে জানানো হয়েছে, মেধাতালিকা তৈরির দায়িত্ব একটি বেসরকারি সংস্থাকে দেওয়া হয়েছিল। তারাই জমা পড়া ফর্মের যোগ্যতা যাচাই করে মেধাতালিকা তৈরি করেছে।

সানি লিওনি, নেহা কক্করের পর এবার পশ্চিমবঙ্গে কলেজের মেধাতালিকায় নাম উঠল কার্টুন চরিত্র সিনচ্যান ও ডোরেমনের। শিলিগুড়ি কলেজে ঘটেছে এই কাণ্ড। বিএসসি অনার্সের প্রথম বর্ষের মেধাতালিকায় সবার ওপরে রয়েছে শিনচ্যানের নাম। 

কলেজের তরফে জানানো হয়েছে, ঘটনা জানার সঙ্গে সঙ্গে মেধা তালিকা থেকে ওই নাম বাদ দেওয়া হয়েছে। সঙ্গে স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করেছে কলেজ কর্তৃপক্ষ। কে বা কারা একাজ করেছে তা খতিয়ে দেখছে পুলিশ। 

কলেজের তরফে জানানো হয়েছে, মেধাতালিকা তৈরির দায়িত্ব একটি বেসরকারি সংস্থাকে দেওয়া হয়েছিল। তারাই জমা পড়া ফর্মের যোগ্যতা যাচাই করে মেধাতালিকা তৈরি করেছে। আর করোনার জন্য এবার কলেজের ফর্ম পূরণে কোনও টাকাও লাগেনি। জমা দিতে হয়নি কোনও নথি। ফলে কেউ মজা করে একাজ করে থাকবে। 

সম্প্রতি পশ্চিমবঙ্গে একাধিক কলেজের মেধাতালিকায় বিখ্যাত মানুষদের নাম দেখা গিয়েছে। এর মধ্যে রয়েছেন বলিউড অভিনেত্রী সানি লিওনি, অভিনেত্রী মিয়া খলিফা ও অভিনেতা জনি সিনসের নাম। মেধা তালিকায় দেখা গিয়েছে গায়িকা নেহা কক্করের নামও। ওই সব ঘটনায় ইতিমধ্যে সাইবার সেলে অভিযোগ জমা পড়েছে। 

 

বন্ধ করুন