বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cash for Job: নথি জাল করে নিয়োগে এবার পূর্ব মেদিনীপুরে একের পর এক গ্রেফতারি ED-র

Cash for Job: নথি জাল করে নিয়োগে এবার পূর্ব মেদিনীপুরে একের পর এক গ্রেফতারি ED-র

নিয়োগ দুর্নীতিতে CIDর হাতে ধৃত প্রধান শিক্ষক ও DI

বুধবার পূর্ব মেদিনীপুরের প্রাক্তন জেলা বিদ্যালয় পরিদর্শক চাপেশ্বর সরদার ও ওই স্কুলের প্রধান শিক্ষক অশোক কুমার হাটুয়াকে গ্রেফতার করে CID.

সুপারিশপত্র জাল করে নিয়োগ দুর্নীতি মামলায় পূর্ব মেদিনীপুরেরর প্রাক্তন জেলা বিদ্যালয় পরিদর্শক ও হাটুয়া খামারচক হাই স্কুলের প্রধান শিক্ষককে গ্রেফতার করল CID. কলকাতা হাইকোর্টের নির্দেশে গত ৯ ডিসেম্বর থেকে ওই স্কুলের শুভেন্দু হাটুয়া নামে এক শিক্ষকের নিয়োগ নিয়ে তদন্ত শুরু করেন CID-র গোয়েন্দারা। তার প্রায় ১ মাস পর হল গ্রেফতারি।

অভিযোগ, তমলুকের হাটুয়া খামারচক হাই স্কুলে ২০১৮ সাল থেকে কম্পিউটার অ্যাপলিকেশনের শিক্ষক হিসাবে চাকরি করছেন শুভেন্দু হাটুয়া। গত ১ ডিসেম্বর CID-কে ওই শিক্ষকের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে FIR দায়ের করতে নির্দেশ দেন বিচারপতি বিশ্বজিৎ বসু। FIR দায়ের করেন জেলা বিদ্যালয় পরিদর্শক শুভাশিস মিত্র। গত ৯ ডিসেম্বর জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে তদন্তে যান গোয়েন্দারা। জেরা করা হয় দফতরের কর্মীদের।

ওদিকে স্কুলের প্রধান শিক্ষক অশোক কুমার হাটুয়া দাবি করেন ২০১৮ সালে হাইকোর্টের নির্দেশেই নিয়োগ পেয়েছিলেন শুভেন্দু হাটুয়া। ওদিকে FIR দায়েরের পর থেকে বেপাত্তা হয়ে যান অভিযুক্ত ‘শিক্ষক’। বন্ধ হয়ে যায় ফোন।

সেই দুর্নীতির তদন্তে বুধবার পূর্ব মেদিনীপুরের প্রাক্তন জেলা বিদ্যালয় পরিদর্শক চাপেশ্বর সরদার ও ওই স্কুলের প্রধান শিক্ষক অশোক কুমার হাটুয়াকে গ্রেফতার করে CID.

মুর্শিদাবাদের সুতির গোঠা এআর হাই স্কুলে প্রথম এই দুর্নীতির সন্ধান পাওয়া যায়। সেই ঘটনার তদন্তভার সিআইডিকে দেন বিচারপতি বসু। তার পর একে একে বিভিন্ন জেলা থেকে প্রকাশ্যে আসতে থাকে এই ধরণের দুর্নীতি। তদন্তে সিআইডি জানিয়েছে, অন্য প্রার্থীর নামে জারি সুপারিশপত্র জাল করে এই নিয়োগ হয়েছে। DI এর কারসাজিতে বছরের পর বছর বেতনও পেয়েছেন তাঁরা।

 

বাংলার মুখ খবর

Latest News

কালও বাতিল ইন্ডিগোর বিমান, রইল লিস্ট, ১.৩৫ লাখ কোটি লোকসানের মুখে CrowdStrike? নদিয়ায় বিরোধী দলনেতাকে ঘিরে ‘‌চোর’‌ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন শুভেন্দু ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন সুইস ওপেনের ম্যাচে মাটিতে পড়ে গেলেন খেলোয়াড়! এরপরও জিতলেন পয়েন্ট…কীভাবে?দেখুন… শনি থেকে ভারী বৃষ্টি বাংলায়, সোমে বাড়বে কোন জেলায়? নিম্নচাপের ফলে ৬৫ কিমিতে ঝড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.