বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বানভাসিদের নিজের হাতে রান্না করে খাওয়ালেন জলপাইগুড়ির পুরপ্রশাসক
নিজস্ব চিত্র
নিজস্ব চিত্র

বানভাসিদের নিজের হাতে রান্না করে খাওয়ালেন জলপাইগুড়ির পুরপ্রশাসক

  • জলপাইগুড়ি পুর এলাকার ১, ৩ ও ২৫ নম্বর ওয়ার্ড সম্পূর্ণ জলমগ্ন হয়ে পড়েছে।

তিস্তার জলে প্লাবিত হয়েছে করলা নদী। এর ফলে জলপাইগুড়ির বেশ কয়েকটি জায়গায় জল ঢুকেছে। ঘর ছাড়া বহু মানুষ। এবার সেই ঘরছাড়া মানুষদের পাশে এসে দাঁড়ালেন জলপাইগুড়ি পুরসভার চেয়ারপার্সন। রাতে ত্রাণ শিবিরে নিজের হাতেই রান্না করে খাওয়ালেন তিনি।

ইতিমধ্যে জলপাইগুড়ির ত্রাণ শিবিরে শতাধিক পরিবার আশ্রয় নিয়েছেন। বুধবার রাতে যখন রান্নার তোড়জোড় চলছিল, তখন সেখানে পৌঁছে যান জলপাইগুড়ি পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল। সেখানে নিজের হাতেই রান্নার কাজে হাত লাগান তিনি। বিশাল আকারের কড়াইয়ে খিচুড়ি ও সোয়াবিনের তরকারি রান্না করেন। পরে সেই খাবার পরিবেশন করেন তৃণমূল কর্মীরা। পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল জানান, ‘‌সারা দিন ধরেই জল জমার খবর পাচ্ছি। ত্রাণ শিবিরে খাবারের ব্যবস্থা কেমন হয়েছে, তা দেখার জন্য গিয়েছিলাম। বড় কড়াইয়ে খিচুড়ি রান্না হচ্ছে নিজেও একটু রান্নার কাজে হাত লাগালাম। ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া মানুষদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।’‌ একইসঙ্গে তিনি জানান, আস্তে আস্তে বেশ কিছু এলাকা থেকে জল নামছে। দ্রুত সমস্যা মিটে যাবে বলে আশা করছি।

উল্লেখ্য, জলপাইগুড়ি পুর এলাকার ১, ৩ ও ২৫ নম্বর ওয়ার্ড সম্পূর্ণ জলমগ্ন হয়ে পড়েছে। তিস্তার জল বাড়ার সঙ্গে সঙ্গে করলা নদীতেও জল বাড়ায় এই সব এলাকায় জল ঢুকতে শুরু করে। বাসভাসি হয়ে পড়েছে বহু মানু্ষ। বানভাসি মানুষের পাশে এসে দাঁড়াল জলপাইগুড়ি পুরসভা ও তৃণমূলের এসসিএসটিওবিসি সেলের প্রতিনিধিরা।

 

বন্ধ করুন