বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মণীশ শুক্ল খুনে আদালতে চার্জশিট পেশ করল CID, সন্দেহের তালিকায় একাধিক তৃণমূল নেতা
মণীশ শুক্ল। ফাইল ছবি
মণীশ শুক্ল। ফাইল ছবি

মণীশ শুক্ল খুনে আদালতে চার্জশিট পেশ করল CID, সন্দেহের তালিকায় একাধিক তৃণমূল নেতা

  • এদিন পেশ করা চার্জশিটে মণীশ খুনে অভিযুক্ত হিসাবে সুবোধ রায়, মহম্মদ খুররম, নাসির আলি, সুজিত রায়, রোশন কুমার, পবন রায়, মহম্মদ গুলাব, সোনু রায়, রাজা রায় ও পবন যাদবের নাম উল্লেখ করেছে সিআইডি।

টিটাগড়ে বিজেপি নেতা মণীশ শুক্ল খুনের ঘটনায় আদালতে চার্জশিট পেশ করল সিআইডি। খুনের ৮৭ দিনের মাথায় বারাকপুর আদালতে পেশ হল চার্জশিট। চার্জশিটে ১০ জনকে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া ১২ জনকে সন্দেহভাজন বলে চিহ্নিত করেছেন গোয়েন্দারা। তার মধ্যে রয়েছেন তৃণমূল নেতা উত্তম দাস ও প্রশান্ত চৌধুরী। 

গত ৪ অক্টোবর টিটাগড় থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে আততায়ীদের গুলিতে খুন হন বিজেপি নেতা মণীশ শুক্ল। ঘটনার পরদিনই তদন্তভার সিআইডিকে দেয় নবান্ন। তদন্তে নেমে অভিযুক্তদের খুঁজতে একাধিকবার বিহারে যান সিআইডির গোয়েন্দারা কিন্তু ফিরতে হয় খালি হাতেই। সেই ঘটনায় অবশেষে চার্জশিট পেশ করল সিআইডি। 

এদিন পেশ করা চার্জশিটে মণীশ খুনে অভিযুক্ত হিসাবে সুবোধ রায়, মহম্মদ খুররম, নাসির আলি, সুজিত রায়, রোশন কুমার, পবন রায়, মহম্মদ গুলাব, সোনু রায়, রাজা রায় ও পবন যাদবের নাম উল্লেখ করেছে সিআইডি। এছাড়া সন্দেহভাজন হিসাবে রয়েছে উত্তম দাস, ভোলা প্রসাদ, রাজেন্দ্র যাদব, প্রশান্ত চৌধুরী-সহ ১২ জনের নাম। অভিযুক্তদের বিরুদ্ধে ৩০২ ধারায় খুন, ১২০ বি ধারায় অপরাধমূলক ষড়যন্ত্র, ২০১ ধারায় তথ্যপ্রমাণ লোপাট, ৩৪ ধারায় কমন ইনটেশনের অভিযোগ আনা হয়েছে। এই ঘটনায় ইতিমধ্যে ১০ জনকে গ্রেফতার করেছে CID. 

সিআইডির চার্জশিটে খুশি নন মণীশের আইনজীবী। তিনি বলেন, এই মামলায় ল্যাজে খেলানোর চেষ্টা করছে CID. চার্জশিটে নাম থাকলেও বারাকপুর পুরসভার প্রশাসক উত্তম দাস ও টিটাগড় পুরসভার প্রশাসক প্রশান্ত চৌধুরীকে গ্রেফতার করেনি পুলিশ। চুনোপুঁটিদের গ্রেফতার করে রাঘববোয়ালদের পিঠ বাঁচানোর চেষ্টা চলছে। 

 

বন্ধ করুন