বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: অক্সফোর্ড, লন্ডন স্কুল অফ ইকনমিক্স থেকে বক্তৃতা দেওয়া জন্য ডাক মুখ্যমন্ত্রীকে

Mamata Banerjee: অক্সফোর্ড, লন্ডন স্কুল অফ ইকনমিক্স থেকে বক্তৃতা দেওয়া জন্য ডাক মুখ্যমন্ত্রীকে

সোমবার ভবানীপুর মর্ডান স্কুলের উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।(ছবি এএনআই) (Sudipta Banerjee)

স্কুলের উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী বলেন, যত ভাষা জানবেন তত মানসিক বিস্তার হবে পড়ুয়াদের। আন্তর্জাতিক প্রতিযোগিতায় তত অংশ নিতে পারবে।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে। আগামী জুন মাসে তাঁকে যাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার ভবানীপুর মর্ডান স্কুলের উদ্বোধনে এসে এ খবর জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ ছাড়া তাঁকে লন্ডন স্কুল অব ইকোনমিক্সের পডুয়ারাও তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন। তাঁর সঙ্গে দেখা করতে চেয়েছে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, বাংলার ছেলেমেয়েরা বিভিন্ন দেশের শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত রয়েছেন। তাঁরা আমন্ত্রণ জানাচ্ছেন মুখ্যমন্ত্রীকে।

মমতা জানান, গতকাল (রবিবার) অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে তাঁর কাছে আমন্ত্রণ এসেছে। তিনি জানান, ‘লন্ডন স্কুল অব ইকনমিক্সে’ও ,তাঁকে ডাকা হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, 'আমি যাব কিনা সেটা ঠিক করব। তবে বিশ্ববিদ্যালয়ের ব্যাপার আমি এড়িয়ে যেতে পারি না। আমি জুন মাসে ওখানে যাচ্ছি। '

পড়ুন। ‘‌ঘাটাল মাস্টারপ্ল্যান করবে রাজ্য সরকারই’‌, দেবকে পাশে নিয়ে বড় ঘোষণা মমতার

পড়ুন। ‘‌দেখো এখন ফোন দেখছে’‌, প্রশাসনিক সভায় মুখ্যসচিবকে ধমক দিলেন মুখ্যমন্ত্রী

স্কুলের উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী বলেন, যত ভাষা জানবেন তত মানসিক বিস্তার হবে পড়ুয়াদের। আন্তর্জাতিক প্রতিযোগিতায় তত অংশ নিতে পারবে। তিনি বলেন, নাসা কত বাঙালি গবেষক রয়েছেন। তেমনই অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানেও প্রচুর বাঙালি রয়েছেন। তিনি বলেন কলম্বো থেকে শিকাগো সর্বত্র বাঙালিরা ছড়িয়ে রয়েছেন। তাঁরা লন্ডন, আমেরিকা, জার্মানিতে পড়াশুনা করতে যাচ্ছেন। 

পড়ুন। 'দিদি আমার দেখা শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী', মমতার ঢালাও প্রশংসায় 'ভাই' দেব

অতীতে  চিন এবং রোম সফরে যাওয়ার আমন্ত্রণ আসে মুখ্যমন্ত্রীর। কিন্তু বিদেশমন্ত্রকের আপত্তিতে তিনি যেতে পারেননি৷ তাঁর নেপাল সফরও আটকে যায় কেন্দ্রীয় সরকারের আপত্তিতে৷ এবার বিশ্ববিদ্যালয়ের ডাকে জুন মাসে যাওয়ার আমন্ত্রণ রয়েছে। তার মধ্যে লোকসভা ভোট শেষ হয়ে গিয়ে দিল্লির মসনদে বসবে নতুন সরকার। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

খুন হওয়া গায়ক মুসেওয়ালার মা অন্তঃসত্ত্বা, খবর সামনে আসতেই হত্যার চেষ্টা ঘনিষ্ঠকে বিপদে পড়া হাতি- বাঘেদেরও উদ্ধার করবে রিলায়েন্স, পুনর্বাসনের জন্য জঙ্গলও রেডি বিপাকে পড়ে তড়িঘড়ি Ranji Trophy-র সেমিতে খেলছেন শ্রেয়স,তামিলনাড়ু টিমে সুন্দরও সন্দেশখালি নিয়ে বলতে গেলে মাইক কেড়ে নেওয়া হয়েছে, জেল থেকে বেরিয়ে বললেন নিরাপদ কে বলবে বয়স ৫৬! 'হাম আপকে হ্যায় কৌন'-এর নিশাকে ফিরিয়ে আনলেন মাধুরী ভারতে তৈরি কফ সিরাপ খেয়ে ৬৮জনের মৃত্যু, ভারতীয় সহ ২৩জনের জেল উজবেকিস্তানে ISL 2023 (Hyderabad vs Punjab) Live Updates: ‘‌আদিবাসী আর মাহাতোদের মধ্যে ঝগড়া লাগাবেন না’‌, পুরুলিয়া থেকে বার্তা মমতার ফুটপাত থেকে দাদাগিরি, অরুণদার বেগুন সুন্দরীর দাম শুনে ভিরমি খেলেন সৌরভ! আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, ঘোষণা খাড়গের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.