বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনার আবহে বকখালিতে বন্ধ হল সব হোটেল, দিঘায় বাড়ছে ভিড়
ফাইল ছবি
ফাইল ছবি

করোনার আবহে বকখালিতে বন্ধ হল সব হোটেল, দিঘায় বাড়ছে ভিড়

  • ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বকখালি, গঙ্গাসাগর, হেনরিজ আইল্যান্ড, মৌসুনি দ্বীপ-সহ মহকুমার সব পর্যটন কেন্দ্র।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ে বিশ্বজোড়া চরম সতর্কতার মধ্যে দুই ছবি পশ্চিমবঙ্গের ২ জেলার পর্যটনকেন্দ্রগুলিতে। বৃহস্পতিবার একদিকে যখন বন্ধ করে দেওয়া হয়েছে দক্ষিণ ২৪ পরগনার সমস্ত পর্যটনকেন্দ্রে হোটেল বন্ধ করে দেওয়া হয়েছে। ওদিকে ওয়ার্ক ফ্রম হোম (পড়ুন অঘোষিত ছুটি) শুরু হতেই ভিড় বাড়তে শুরু করেছে দিঘায়।

বৃহস্পতিবার কাকদ্বীপ মহকুমা প্রশাসনের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বকখালি, গঙ্গাসাগর, হেনরিজ আইল্যান্ড, মৌসুনি দ্বীপ-সহ মহকুমার সব পর্যটন কেন্দ্র। গঙ্গাসাগর যাওয়ার পথে কাকদ্বীপ ৮ নম্বর লট ও কচুবেড়িয়ায় মোতায়েন করা হয়েছে মেডিক্যাল টিম। বুধবার জেলায় করোনাভাইরাস মোকাবিলায় মন্ত্রী মন্টুরাম পাখিরার পৌরহিত্যে এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছ।

সম্পূর্ণ অন্য ছবি দিঘায়। ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা শুরু হতেই বৃহস্পতিবার সেখানে পৌঁছে গিয়েছেন কয়েক শ পর্যটক। বসন্তের ভাঙা মেলায় ভরে উঠছে দিঘার সৈকত। তবে সেখানে সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি হয়েছে। কোথাও জড়ো হতে দেওয়া হচ্ছে না পর্যটকদের। লাগাতার চলছে মাইকিং। সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি হয়েছে মন্দারমণিতেও। সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করেছে প্রশাসন।


বন্ধ করুন