বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Covid: করোনায় আক্রান্ত ছাত্ররা, তড়িঘড়ি বন্ধ হল বালুরঘাটের স্কুল, ফাঁকা হস্টেল
ফের বাংলায় ফিরছে অতিমারির ভয়াবহ স্মৃতি। প্রতীকী ছবি

Covid: করোনায় আক্রান্ত ছাত্ররা, তড়িঘড়ি বন্ধ হল বালুরঘাটের স্কুল, ফাঁকা হস্টেল

  • হস্টেলের সুপার শুভজিৎ দাস দ্রুত হস্টেলের আবাসিক ছাত্রদের বাড়ি পাঠিয়ে দেন। জেলা প্রশাসন জানিয়ে দিয়েছে, পরিস্থিতি বুঝেই স্কুল খোলা ও বন্ধ রাখার বিষয়টি নির্ভর করছে। আর কেউ আক্রান্ত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

কলকাতায় করোনার বাড়াবাড়ি নিয়ে উদ্বেগটা আগে থেকেই ছিল। এবার করোনাকে ঘিরে বড় উদ্বেগ ছড়াচ্ছে উত্তরবঙ্গেও। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ব্লকের চকরাম হাইস্কুলের দুই ছাত্র করোনায় আক্রান্ত বলে খবর। স্কুল সূত্রে খবর, ওই দুই ছাত্র হস্টেলে থাকত। এদিকে তাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসতেই তুমুল শোরগোল পড়ে যায়। তড়িঘড়ি মঙ্গলবার দুপুরে আচমকাই স্কুল বন্ধ করে দেন প্রধানশিক্ষক।

স্কুল সূত্রে খবর, বালুরঘাট ব্লকের ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের চকরাম বিএল হাইস্কুল চত্বরেই হস্টেল রয়েছে। সেই হস্টেলে ২০জন ছাত্র থাকে। এদিকে গত কয়েকদিন ধরেই হস্টেলের আবাসিক একাধিক ছাত্রের জ্বর, সর্দিকাশির সমস্যা রয়েছে। এরপর স্কুলের তরফে ১১জন আবাসিক ছাত্রকে বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে গিয়ে করোনা পরীক্ষা করানো হয়। এরপরই দেখা যায় ষষ্ঠ শ্রেণি ও সপ্তম শ্রেণির দুই ছাত্র করোনায় আক্রান্ত। 

এই খবর ছড়িয়ে পড়তেই ছাত্র, শিক্ষক সকলের মধ্যেই উদ্বেগ ছড়ায়। আর কোনও ঝুঁকি নিতে চাননি প্রধান শিক্ষক। দ্রুত স্কুলে তিনি ছুটি দিয়ে দেন। প্রশাসনকেও বিষয়টি জানানো হয়েছে। হস্টেলের সুপার শুভজিৎ দাস হস্টেলের আবাসিক ছাত্রদের বাড়ি পাঠিয়ে দিয়েছেন। জেলা প্রশাসন জানিয়ে দিয়েছে, পরিস্থিতি বুঝেই স্কুল খোলা ও বন্ধ রাখার বিষয়টি নির্ভর করছে। আর কেউ আক্রান্ত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।  

বন্ধ করুন