বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rajib Kumar at Sandeshkhali: ২ সপ্তাহের মাথায় সন্দেশখালিতে DGP, টোটো চড়ে গেলেন থানা, সরেজমিনে দেখলেন এলাকা

Rajib Kumar at Sandeshkhali: ২ সপ্তাহের মাথায় সন্দেশখালিতে DGP, টোটো চড়ে গেলেন থানা, সরেজমিনে দেখলেন এলাকা

টোটো চেপে সন্দেশখালিতে রাজীব কুমার

নবান্ন থেকে ইতিমধ্যেই পুলিশ কর্তাদের নিয়ে ১০ সদস্যের একটি টিম তৈরি করে দিয়েছে। সেই টিম এলাকায় ঘুরে সাধারণ মানুষের সমস্যা বোঝার চেষ্টা করছে, তাঁদের অভিযোগও নিচ্ছে।

৯ ফেব্রুয়ারি থেকে উত্তপ্ত সন্দেশখালি। তার ১২ দিন পর পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে সেখানে গেলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। তাঁর সঙ্গে গিয়েছেন এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার এবং বসিরহাটের পুলিশ সুপার হোসেন মেহেদি রহমান।

সন্দেশখালি পৌঁছে প্রথমেই ডিজি থানায় চলে যান। এলাকার বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠক করেন তিনি। সেখানে স্থানীয়দের সঙ্গেও কথা বলেন রাজীব কুমার। এছাড়া যে সব এলাকায় ১৪৪ ধারা রয়েছে সেই এলাকাগুলিও সরেজমিনে ঘুরে দেখবেন তিনি। মূলত স্থানীয় মানুষদের মধ্যে আস্থা ভরসা ফেরানোর জন্যই তাঁর এই সফর বলে জানিয়েছেন পুলিশা আধিকারিকেরা।

নবান্ন থেকে ইতিমধ্যেই পুলিশ কর্তাদের নিয়ে ১০ সদস্যের একটি টিম তৈরি করে দিয়েছে। সেই টিম এলাকায় ঘুরে সাধারণ মানুষের সমস্যা বোঝার চেষ্টা করছে, তাঁদের অভিযোগও নিচ্ছে। এই পরিস্থিতিতে ডিজি এলাকায় যাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

আরও পডুন। সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতার, রাজ্য পুলিশকে নোটিশ জাতীয় মানবাধিকার কমিশনের

এদিন তিনি আলিপুর থেকে কনভয় নিয়ে কলকাতা বাসন্তী হাইওয়ে ধরে ধামাখালি জেটি ঘাটে আসেন। সেখান থেকে লঞ্চে চেপে ছোট কলাগাছি নদী পেরিয়ে সন্দেশখালিতে আসেন। রাজীব কুমার লঞ্চ থেকে নেমে টোটো করেই সন্দেশখালি থানায় যান।

বসছে সিসিটিভি

সন্দেশখালি সমস্ত এলাকায় পুলিশি নজরদারি আরও বাড়ানো হচ্ছে। এলাকায় নজরদারি আরও জোরদার করতে, ৪ টি গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে সিসি ক্যামেরা। খুলনা ঘাট, ভোলাখালি ঘাট, ত্রিমোহিনী বাজার এবং সন্দেশখালি ঘাটে বসছে সিসি ক্যামেরা। সন্দেশখালিতে ঢোকা বেরোনোর মূল পথ এইগুলি। তাই এখানেই সিসি ক্যামেরা বসিয়ে নজরদারি বাড়ানো হচ্ছে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই শিবু হাজরা ও উত্তম সর্দারকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে সিপিএম এবং বিজেপির নেতাদেরও। তবে সাধারণ মানুষ চাইছেন গ্রেফতার করা হোক শেখ শাহজাহানকে। তিনি এখনও নিখোঁজ।পুলিশের বিরুদ্ধেও নানা অভিযোগ রয়েছে।

 ডিজি অবশ্য আগে জানিয়েছেন, শাহজাহানের গ্রেফাতরি নিয়ে তাঁদের কিছু করার নেই। কারণ, বিষয়টি যেহেতু ইডি তদন্তাধীন, তাই তারাই তাঁকে ধরতে পারবে। শনিবার একটি সাংবাদিক বৈঠকে বলেন, সন্দেশখালির বাসিন্দাদের সবরকম সাহায্য করতে প্রস্তুত পুলিশ। ধাপে ধাপে ১৪৪ ধারাও তুলে নেওয়া হবে। তার পর নিজেই সন্দেশখালিতে গেলেন ডিজি।

বাংলার মুখ খবর

Latest News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.