বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বন্যায় ভাসছে চারিদিক, জরুরি অস্ত্রোপচার করতে সাঁতরে হাসপাতালে পৌঁছলেন ৩ চিকিৎসক
জলে ভাসছে উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতাল। 
জলে ভাসছে উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতাল। 

বন্যায় ভাসছে চারিদিক, জরুরি অস্ত্রোপচার করতে সাঁতরে হাসপাতালে পৌঁছলেন ৩ চিকিৎসক

  • দামোদরের জলেে উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকার মতো ভেসে গিয়েছে হাসপাতালটিও। উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতাল পৌঁছনোর রাস্তায় এখন প্রায় মানুষ সমান জল।

রোগীর প্রাণ বাঁচাতে সাঁতার কেটে হাসপাতালে পৌঁছে অস্ত্রোপচার করলেন ৩ চিকিৎসক। ঘটনা হাওড়ার উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাাতলের। রোগীকে বিপদমুক্ত করলেও বাড়তি কৃতিত্ব নিতে নারাজ চিকিৎসক তারক দাস, প্রভাস দাস ও অশোর খাঁড়া।

দামোদরের জলেে উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকার মতো ভেসে গিয়েছে হাসপাতালটিও। উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতাল পৌঁছনোর রাস্তায় এখন প্রায় মানুষ সমান জল। অথচ হাসপাতালে ভর্তি এক রোগীনির দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন। তাই নৌকা বা অন্য কোনও সাহায্যের জন্য অপেক্ষায় না থেকে বন্যার জলে প্রায় ৪০০ সাঁতার দিলেন ৩ চিকিৎসক।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হাওড়ার জয়নগরের বাসিন্দা ৪৮ বছর বয়সী এক গৃহবধূর গত প্রায় ১ মাস ধরে ঋতুস্রাবের মতো রক্তক্ষরণ হচ্ছিল। পরীক্ষা করে জানা যায় তাঁর জরায়ুতে রয়েছে একটি বিশাল টিউমার। টিউমারটি দ্রুত শরীর থেকে বিচ্ছিন্ন করতে না পারলে প্রাণ সংশয় হতে পারতো রোগীনির। তাই এই অস্ত্রোপচার ফেলে রাখতে চাননি চিকিৎসকরা।

অস্ত্রোপচারের পর চিকিৎসক তারক দাস জানান, ক্রিকেট বলের মাপের টিউমারটি হিসটেকটমি করে নিরাপদে শরীর থেকে বার করা হয়েছে। সঙ্গে বাদ দেওয়া হয়েছে রোগীনির জরায়ুটিও। যেহেতু আগেই তাঁর রজঃনিবৃত্তি হয়েছে তাই এতে তাঁর জীবন যাপনে কোনও প্রভাব পড়বে না। রোগীনি সুস্থ রয়েছেন।

 

বন্ধ করুন