বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dooars: ডুয়ার্সে মালগাড়ির ধাক্কায় শাবকসহ ৩টি হাতির মৃত্যু

Dooars: ডুয়ার্সে মালগাড়ির ধাক্কায় শাবকসহ ৩টি হাতির মৃত্যু

প্রতীকী ছবি

ফের ডুয়ার্সের রেলপথে প্রাণ গেল বন্যপ্রাণীর। এবার একসঙ্গে প্রাণ গেল ৩টি হাতির। রেলকে কাঠগড়ায় তুলছেন বন্যপ্রাণ সংরক্ষণ আন্দোলনকারীরা। 

ফের ডুয়ার্সের জঙ্গল চিরে যাওয়া রেল লাইনে মৃত্যু হল বন্যপ্রাণের। সোমবার সকালে রেল লাইন পেরনোর সময় আলিপুরদুয়ারের রাজাভাতখাওয়ায় মালগাড়ির ধাক্কায় মৃত্যু হল ৩টি হাতির। এই ঘটনায় ফের স্থানীয় বন্যপ্রাণ প্রেমীরা সোচ্চার হয়েছেন। কেন ট্রেনের সঙ্গে হাতির ধাক্কা লাগল তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে রেল। ঘটনার জেরে ওই শাখায় ট্রেন চলাচল সাময়িক ব্যহত হয়।

রেল সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ৭টা ২০ মিনিট নাগাদ রাজাভাতখাওয়া ও কালচিনি স্টেশনের মাঝখানে শিলিগুড়িগামী মালগাড়ির ধাক্কায় মৃত্যু হয় ৩টি হাতির। এর মধ্যে ২টি হাতি পূর্ণবয়স্ক ও একটি শাবক। হাতি ইঞ্জিনের নীচে আটকে থমকে যায় মালগাড়ি। রেল কর্মীরা এসে হাতির দেহাবশেষ ট্রেনের নীচ থেকে বার করলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আলিপুরদুয়ারের বিভাগীয় রেল আধিকারিক অমরজিৎ গৌতম বলেন, ‘ট্রেনের ধাক্কায় রাজাভাতখাওয়ার শিকারি গেট এলাকায় ৩টি হাতির মৃত্যু হয়েছে। ওই এলাকায় ট্রেনের গতি নিয়ন্ত্রিত থাকার কথা। তার পরেও কী ভাবে হাতির সঙ্গে ট্রেনের ধাক্কা লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। ট্রেনের চালকরা মত্ত অবস্থায় ছিলেন কি না তা জানতে তাঁদের মেডিক্যাল পরীক্ষা হবে।’

এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় বন্যপ্রাণপ্রেমীরা। তাঁদের কথায়, ডুয়ার্সের রেল লাইন প্রথম থেকেই বন্যপ্রাণীদের বধ্যভূমি হয়ে উঠেছে। এব্যাপারে রেল উদাসীন। তাদের নানা ভাবে অনুরোধ করা হলেও কিছু বিধিনিষেধ আরোপ করা ছাড়া তেমন কোনও তৎপরতা চোখে পড়ে না। যদি চালকদের গাফিলতিতে এই মৃত্যু হয়ে থাকে তাহলে তাদের শাস্তি চাই।

 

বাংলার মুখ খবর

Latest News

সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.