বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dooars: ডুয়ার্সে মালগাড়ির ধাক্কায় শাবকসহ ৩টি হাতির মৃত্যু

Dooars: ডুয়ার্সে মালগাড়ির ধাক্কায় শাবকসহ ৩টি হাতির মৃত্যু

প্রতীকী ছবি

ফের ডুয়ার্সের রেলপথে প্রাণ গেল বন্যপ্রাণীর। এবার একসঙ্গে প্রাণ গেল ৩টি হাতির। রেলকে কাঠগড়ায় তুলছেন বন্যপ্রাণ সংরক্ষণ আন্দোলনকারীরা। 

ফের ডুয়ার্সের জঙ্গল চিরে যাওয়া রেল লাইনে মৃত্যু হল বন্যপ্রাণের। সোমবার সকালে রেল লাইন পেরনোর সময় আলিপুরদুয়ারের রাজাভাতখাওয়ায় মালগাড়ির ধাক্কায় মৃত্যু হল ৩টি হাতির। এই ঘটনায় ফের স্থানীয় বন্যপ্রাণ প্রেমীরা সোচ্চার হয়েছেন। কেন ট্রেনের সঙ্গে হাতির ধাক্কা লাগল তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে রেল। ঘটনার জেরে ওই শাখায় ট্রেন চলাচল সাময়িক ব্যহত হয়।

রেল সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ৭টা ২০ মিনিট নাগাদ রাজাভাতখাওয়া ও কালচিনি স্টেশনের মাঝখানে শিলিগুড়িগামী মালগাড়ির ধাক্কায় মৃত্যু হয় ৩টি হাতির। এর মধ্যে ২টি হাতি পূর্ণবয়স্ক ও একটি শাবক। হাতি ইঞ্জিনের নীচে আটকে থমকে যায় মালগাড়ি। রেল কর্মীরা এসে হাতির দেহাবশেষ ট্রেনের নীচ থেকে বার করলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আলিপুরদুয়ারের বিভাগীয় রেল আধিকারিক অমরজিৎ গৌতম বলেন, ‘ট্রেনের ধাক্কায় রাজাভাতখাওয়ার শিকারি গেট এলাকায় ৩টি হাতির মৃত্যু হয়েছে। ওই এলাকায় ট্রেনের গতি নিয়ন্ত্রিত থাকার কথা। তার পরেও কী ভাবে হাতির সঙ্গে ট্রেনের ধাক্কা লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। ট্রেনের চালকরা মত্ত অবস্থায় ছিলেন কি না তা জানতে তাঁদের মেডিক্যাল পরীক্ষা হবে।’

এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় বন্যপ্রাণপ্রেমীরা। তাঁদের কথায়, ডুয়ার্সের রেল লাইন প্রথম থেকেই বন্যপ্রাণীদের বধ্যভূমি হয়ে উঠেছে। এব্যাপারে রেল উদাসীন। তাদের নানা ভাবে অনুরোধ করা হলেও কিছু বিধিনিষেধ আরোপ করা ছাড়া তেমন কোনও তৎপরতা চোখে পড়ে না। যদি চালকদের গাফিলতিতে এই মৃত্যু হয়ে থাকে তাহলে তাদের শাস্তি চাই।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.