বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আসানসোল-শিয়ালদহ ও হাওড়া-আজিমগঞ্জ - জোড়া বিশেষ ট্রেন পূর্ব রেলের, দেখুন সূচি
বাংলায় জোড়া বিশেষ ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেলওয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বাংলায় জোড়া বিশেষ ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেলওয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আসানসোল-শিয়ালদহ ও হাওড়া-আজিমগঞ্জ - জোড়া বিশেষ ট্রেন পূর্ব রেলের, দেখুন সূচি

দেখে নিন ট্রেনের সূচি, কোথায় কোথায় দাঁড়াবে।

বাংলায় জোড়া বিশেষ ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেলওয়ে। চলতি মাসের শেষের দিক থেকে আসানসোল-শিয়ালদহ-আসানসোল এবং হাওড়া-আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল ট্রেন দৌড়ানো শুরু করবে। 

১) আসানসোল-শিয়ালদহ-আসানসোল স্পেশাল ট্রেন

রবিবার ছাড়া সপ্তাহে বাকি ছ'দিন চলবে স্পেশাল ট্রেন। সকাল ৬ টা ৪৫ মিনিটে আসানসোল থেকে ট্রেন ছাড়বে। তা শিয়ালদহে পৌঁছাবে সকাল ১০ টা ৪৫ মিনিটে। ফিরতি পথে বিকেল ৫ টা ১০ মিনিটে শিয়ালদহ থেকে ট্রেন ছাড়বে। আসানসোলে পৌঁছাবে রাত ৯ টা ৫ মিনিটে। ট্রেনটি যাত্রাপথে দুর্গাপুর, বর্ধমান, রানিগঞ্জ, অন্ডাল, নৈহাটি, ব্যান্ডেল এবং ব্যারাকপুর স্টেশনে দাঁড়াবে।

চলাচলের দিন এবং বুকিং : আগামী ২২ মার্চ থেকে আসানসোল এবং শিয়ালদহগামী ট্রেনের পরিষেবা শুরু হবে। সেজন্য শনিবার (২০ মার্চ) সকাল ৮ টা থেকে শুরু হয়ে গিয়েছে বুকিং। ইন্টারনেট এবং কাউন্টারে গিয়ে টিকিট কাটা যাবে। তৎকাল কোটায় টিকিট মিলবে। সাধারণ মেল বা এক্সপ্রেস ট্রেনের মতো ভাড়া ধার্য হবে।

২) হাওড়া-আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল ট্রেন 

সপ্তাহে রোজ ট্রেন চলবে। প্রতিদিন রাত ১০ টা ৪৪ মিনিটে হাওড়া থেকে ট্রেন ছাড়বে। ভোর ৪ টে ২০ মিনিটে তা আজিমগঞ্জ পৌঁছাবে। ফিরতি পথে সকাল ৭ টা ৫৫ মিনিটে আজিমগঞ্জ থেকে ছাড়বে। হাওড়ায় পৌঁছাবে দুপুর ১ টা ৫৫ মিনিটে। ব্যান্ডেল, আহমেদপুর (শুধু আজিমগঞ্জ-হাওড়া ট্রেন), বর্ধমান, সাঁইথিয়া (শুধু আজিমগঞ্জ-হাওড়া ট্রেন), নলহাটি, বোলপুর-শান্তিনিকেতন, রামপুরহাট, মোরগ্রাম এবং সাগরদিঘিতে ট্রেন দাঁড়াবে।

চলাচলের দিন : আগামী ৩০ মার্চ থেকে হাওড়া-আজিমগঞ্জ ট্রেনের পরিষেবা শুরু হবে। পরদিন (৩১ মার্চ) থেকে আজিমগঞ্জ-হাওড়া ট্রেন দৌড়ানো শুরু করবে। 

বুকিং : শনিবার (২০ মার্চ) সকাল ৮ টা থেকে শুরু হয়ে গিয়েছে বুকিং। ইন্টারনেট এবং কাউন্টারে গিয়ে টিকিট কাটা যাবে। তৎকাল কোটায় টিকিট মিলবে। সাধারণ মেল বা এক্সপ্রেস ট্রেনের মতো ভাড়া ধার্য হবে।

বন্ধ করুন