বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অসমগামী ৪ ট্রেন চালু রেলের, দাঁড়াবে উত্তরবঙ্গের বিভিন্ন স্টেশনে, দেখুন সূচি
সবকটি ট্রেনই নিউ জলপাইগুড়ি, নিউ আলিপুরদুয়ার, ধূপগুড়ি-সহ উত্তরবঙ্গ হয়ে যাবে। তার ফলে সুবিধা হবে পর্যটকদেরও। (ছবটি প্রতীকী, সৌজন্য টুইটার)
সবকটি ট্রেনই নিউ জলপাইগুড়ি, নিউ আলিপুরদুয়ার, ধূপগুড়ি-সহ উত্তরবঙ্গ হয়ে যাবে। তার ফলে সুবিধা হবে পর্যটকদেরও। (ছবটি প্রতীকী, সৌজন্য টুইটার)

অসমগামী ৪ ট্রেন চালু রেলের, দাঁড়াবে উত্তরবঙ্গের বিভিন্ন স্টেশনে, দেখুন সূচি

  • সবকটি ট্রেনই নিউ জলপাইগুড়ি, নিউ আলিপুরদুয়ার, ধূপগুড়ি-সহ উত্তরবঙ্গ হয়ে যাবে। তার ফলে সুবিধা হবে পর্যটকদেরও।

চলতি মাসের শেষ সপ্তাহে দু'জোড়া (চারটি) অসমগামী বিশেষ ট্রেন চালু করছে পূর্ব রেলওয়ে। সবকটি ট্রেনই নিউ জলপাইগুড়ি, নিউ আলিপুরদুয়ার, ধূপগুড়ি-সহ উত্তরবঙ্গ হয়ে যাবে। তার ফলে সুবিধা হবে পর্যটকদেরও। 

এছাড়াও যশবন্তপুর-ভাগলপুর-যশবন্তপুরের ট্রেন সময়সূচি এবং স্টপেজেরও পরিবর্তন করা হয়েছে। সেটি ঘুরপথে চালানো হচ্ছে। একনজরে দেখে নিন ওই চার ট্রেন এবং যশবন্তপুর-ভাগলপুর-যশবন্তপুরের ট্রেন সংক্রান্ত বিস্তারিত তথ্য -

১) ০৫৯৬০ ডিব্রুগড়-হাওড়া (ভায়া গুয়াহাটি) স্পেশাল এক্সপ্রেস

আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে পরিষেবা। প্রতি সপ্তাহে ডিব্রুগড় থেকে সোমবার, মঙ্গলবার, বুধবার, শুক্রবার এবং শনিবার  সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে ট্রেন ছাড়বে। তা পরদিন সকাল ৬ টায় হাওড়ায় পৌঁছাবে।

২) ০৫৯৫৯ হাওড়া-ডিব্রুগড় (ভায়া গুয়াহাটি) স্পেশাল এক্সপ্রেস

আগামী ২৯ ডিসেম্বর থেকে পরিষেবা শুরু হবে। প্রতি সপ্তাহে হাওড়া থেকে মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার, শনিবার এবং রবিবার সন্ধ্যা ৬ টায় ট্রেন ছাড়বে। তা পরদিন ভোর ৪ টে ৪৫ মিনিটে ডিব্রুগড়ে পৌঁছে যাবে।

৩) ০৫৯৬২ ডিব্রুগড়-হাওড়া (ভায়া বোগিবিল) স্পেশাল এক্সপ্রেস

আগামী ২৭ ডিসেম্বর ডিব্রুগড়-হাওড়া (ভায়া বোগিবিল) স্পেশাল ট্রেনের চলাচল শুরু হবে। তা প্রতি সপ্তাহে বৃহস্পতিবার এবং রবিবার রাত ১১ টা ৫৫ মিনিটে ডিব্রুগড় থেকে ছাড়বে। যা পরদিন সকাল ৬ টায় হাওড়ায় পৌঁছাবে।

৪) ০৫৯৬১ হাওড়া-ডিব্রুগড় (ভায়া বোগিবিল) স্পেশাল এক্সপ্রেস

আগামী ২৮ ডিসেম্বর থেকে শুরু হবে পরিষেবা। প্রতি সপ্তাহে সোমবার এবং শুক্রবার সন্ধ্যা ৬ টায় হাওড়া থেকে ট্রেন ছাড়বে। তা রাত ১০ টা ৪৫ মিনিটে ডিব্রুগড়ে পৌঁছে যাবে।

এছাড়াও ০২২৫৩/০২২৫৪ যশবন্তপুর-ভাগলপুর-যশবন্তপুর উৎসব স্পেশাল ট্রেনের সময়সূচি এবং স্টপেজ পরিবর্তন করা হয়েছে। হাওড়ার পরিবর্তে ভট্টনগর এবং ডানকুনি দিয়ে ট্রেন চলাচল করবে।  

৫) ০২২৫৩ যশবন্তপুর-ভাগলপুর সুপারফাস্ট উৎসব স্পেশাল এক্সপ্রেস

রেলের তরফে জানানো হয়েছে, নয়া বছরের ২ জানুয়ারি থেকে যশবন্তপুর-ভাগলপুর ট্রেনটি ভট্টনগর দিয়ে ঘুরে যাবে। যা প্রতি শনিবার দুপুর ১ টা ৩০ মিনিটে যশবন্তপুর থেকে ছাড়বে। ভাগলপুরে পৌঁছাবে পরদিন সকাল ৯ টা ১৫ মিনিটে। আগামী ২৩ জানুয়ারি সেই সময়সূচি অনুযায়ী যাতায়াত করবে।

৬) ০২২৫৪ ভাগলপুর-যশবন্তপুর সুপারফাস্ট উৎসব স্পেশাল এক্সপ্রেস

আগামী ৬ জানুয়ারি ভাগলপুর থেকে যে ট্রেন ছাড়বে, তা ভট্টনগর দিয়ে যাবে। নয়া বছরের ২৭ জানুয়ারি সেই সময়সূচি অনুযায়ী যাতায়াত করবে। প্রতি বুধবার দুপুর ১ টা ৪০ মিনিটে ভাগলপুর থেকে ছাড়বে। তা পরদিন সকাল ৮ টা ৪৫ মিনিটে যশবন্তপুরে পৌঁছে যাবে।

বুকিং : আগামিকাল (২১ ডিসেম্বর) থেকে ০৫৯৫৯ হাওড়া-ডিব্রুগড় (ভায়া গুয়াহাটি) স্পেশাল এক্সপ্রেস, ০৫৯৬১ হাওড়া-ডিব্রুগড় (ভায়া বোগিবিল) স্পেশাল এক্সপ্রেস এবং ০২২৫৪ ভাগলপুর-যশবন্তপুর সুপারফাস্ট উৎসব স্পেশাল এক্সপ্রেসের বুকিং শুরু হবে। ট্রেনগুলি পুরোপুরি সংরক্ষিত হবে। ০৫৯৫৯ হাওড়া-ডিব্রুগড় (ভায়া গুয়াহাটি) স্পেশাল এক্সপ্রেস, ০৫৯৬১ হাওড়া-ডিব্রুগড় (ভায়া বোগিবিল) স্পেশাল এক্সপ্রেসের ক্ষেত্রে তৎকাল টিকিটও পাওয়া যাবে।

বন্ধ করুন