বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ব্যাঙ্ক থেকে বলছি! OTP বলতেই প্রাক্তন রেলকর্মীর অ্যাকাউন্ট থেকে হাওয়া বিপুল টাকা

ব্যাঙ্ক থেকে বলছি! OTP বলতেই প্রাক্তন রেলকর্মীর অ্যাকাউন্ট থেকে হাওয়া বিপুল টাকা

সাইবার প্রতারণার শিকার হাওড়ার এক অবসরপ্রাপ্ত রেলকর্মী। প্রতীকী ছবি

সঞ্চয়ের টাকা গচ্ছিত ছিল ওই অ্যাকাউন্টে। সেই টাকাতেও ভাগ বসিয়ে দিল প্রতারকরা। তিনি হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ ও ব্যাঁটরা থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশও এনিয়ে তদন্ত শুরু করেছে।

সাইবার প্রতারণার ফাঁদে এবার হাওড়ার এক অবসরপ্রাপ্ত রেল আধিকারিক। তাঁর অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছে ১ লাখ ২৫ হাজার টাকা। তিনি পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ম্য়ানেজার পদে কর্মরত ছিলেন। অবসরপ্রাপ্ত ওই রেল আধিকারিকের কাছে সম্প্রতি একটি ফোন এসেছিল। একেবারে পরিচিত প্রতারণার ফাঁদ। তাঁকে বলা হয়েছিল চলতি মাসেই তাঁর স্টেট ব্য়াঙ্কের এটিএম কার্ডের মেয়াদ ফুরিয়ে যাবে। এখানেই শেষ নয় তাকে বলা হয়েছিল তাঁর অন্য় একটি অ্য়াকাউন্টের এটিএমের মেয়াদও ফুরিয়ে যাবে সামনের বছর। সেটার মেয়াদও বাড়িয়ে দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়।

এরপরই বলা হয়েছিল একটি ওটিপি যাবে ফোনে। সেটা বলার জন্য় অনুরোধ করা হয়। আর সেই ফাঁদে পা দিয়ে ফেলেন ওই অবসরপ্রাপ্ত রেলকর্মী। এরপরই তাঁর দুটি অ্য়াকাউন্ট থেকেই লক্ষাধিক টাকা উধাও হয়ে যায়।

এদিকে সঞ্চয়ের টাকা গচ্ছিত ছিল ওই অ্যাকাউন্টে। সেই টাকাতেও ভাগ বসিয়ে দিল প্রতারকরা। তিনি হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ ও ব্যাঁটরা থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশও এনিয়ে তদন্ত শুরু করেছে।

তবে ওয়াকিবহাল মহলের মতে, এটিএম কার্ড ব্লক হয়ে গিয়েছে, এটিএম কার্ডের মেয়াদ ফুরিয়ে গিয়েছে বলে এই ধরনের ফোন করে প্রতারকরা। আর তার পেছনেই লুকিয়ে থাকে প্রতারণার জাল।এনিয়ে বার বার বিভিন্ন মহল থেকে সতর্ক করা হয়েছে। এমনকী বর্তমানে নানা অজুহাতে লিঙ্ক পাঠিয়েও প্রতারণা করা হচ্ছে। সেক্ষেত্রে সাবধান না হলেই খোয়া যেতে পারে টাকা।

 

বাংলার মুখ খবর

Latest News

অকালেই চলে গেলেন কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপ, স্তম্ভিত অনুরাগীরা Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের ভিকির গানে হুক স্টেপ করল করণের ছেলে! এদিকে কোরিওগ্রাফার রেগে কাঁই ক্যানসার কেড়ে নিল প্রাণ, মাত্র ২০ বছরেই প্রয়াত টি-সিরিজের মালিকের মেয়ে তিশা মিঠিঝোরার স্রোত-সার্থক কি প্রেম করছেন বাস্তবেও? মুখ খুললেন স্বপ্নীলা ও মৈনাক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.