বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ব্যাঙ্ক থেকে বলছি! OTP বলতেই প্রাক্তন রেলকর্মীর অ্যাকাউন্ট থেকে হাওয়া বিপুল টাকা

ব্যাঙ্ক থেকে বলছি! OTP বলতেই প্রাক্তন রেলকর্মীর অ্যাকাউন্ট থেকে হাওয়া বিপুল টাকা

সাইবার প্রতারণার শিকার হাওড়ার এক অবসরপ্রাপ্ত রেলকর্মী। প্রতীকী ছবি

সঞ্চয়ের টাকা গচ্ছিত ছিল ওই অ্যাকাউন্টে। সেই টাকাতেও ভাগ বসিয়ে দিল প্রতারকরা। তিনি হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ ও ব্যাঁটরা থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশও এনিয়ে তদন্ত শুরু করেছে।

সাইবার প্রতারণার ফাঁদে এবার হাওড়ার এক অবসরপ্রাপ্ত রেল আধিকারিক। তাঁর অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছে ১ লাখ ২৫ হাজার টাকা। তিনি পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ম্য়ানেজার পদে কর্মরত ছিলেন। অবসরপ্রাপ্ত ওই রেল আধিকারিকের কাছে সম্প্রতি একটি ফোন এসেছিল। একেবারে পরিচিত প্রতারণার ফাঁদ। তাঁকে বলা হয়েছিল চলতি মাসেই তাঁর স্টেট ব্য়াঙ্কের এটিএম কার্ডের মেয়াদ ফুরিয়ে যাবে। এখানেই শেষ নয় তাকে বলা হয়েছিল তাঁর অন্য় একটি অ্য়াকাউন্টের এটিএমের মেয়াদও ফুরিয়ে যাবে সামনের বছর। সেটার মেয়াদও বাড়িয়ে দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়।

এরপরই বলা হয়েছিল একটি ওটিপি যাবে ফোনে। সেটা বলার জন্য় অনুরোধ করা হয়। আর সেই ফাঁদে পা দিয়ে ফেলেন ওই অবসরপ্রাপ্ত রেলকর্মী। এরপরই তাঁর দুটি অ্য়াকাউন্ট থেকেই লক্ষাধিক টাকা উধাও হয়ে যায়।

এদিকে সঞ্চয়ের টাকা গচ্ছিত ছিল ওই অ্যাকাউন্টে। সেই টাকাতেও ভাগ বসিয়ে দিল প্রতারকরা। তিনি হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ ও ব্যাঁটরা থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশও এনিয়ে তদন্ত শুরু করেছে।

তবে ওয়াকিবহাল মহলের মতে, এটিএম কার্ড ব্লক হয়ে গিয়েছে, এটিএম কার্ডের মেয়াদ ফুরিয়ে গিয়েছে বলে এই ধরনের ফোন করে প্রতারকরা। আর তার পেছনেই লুকিয়ে থাকে প্রতারণার জাল।এনিয়ে বার বার বিভিন্ন মহল থেকে সতর্ক করা হয়েছে। এমনকী বর্তমানে নানা অজুহাতে লিঙ্ক পাঠিয়েও প্রতারণা করা হচ্ছে। সেক্ষেত্রে সাবধান না হলেই খোয়া যেতে পারে টাকা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা Mamata speech LIVE: কেন্দ্রের ভিক্ষা চাই না, ঘাটাল মাস্টারপ্ল্যান করব আমরা- মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.