বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে ফের ধরা পড়ল ভুয়ো ডাক্তার
ভুয়ো ডাক্তারের চেম্বার থেকে চিকিৎসার সামগ্রী বাজেয়াপ্ত করে নিয়ে যাচ্ছে পুলিশ।
ভুয়ো ডাক্তারের চেম্বার থেকে চিকিৎসার সামগ্রী বাজেয়াপ্ত করে নিয়ে যাচ্ছে পুলিশ।

রাজ্যে ফের ধরা পড়ল ভুয়ো ডাক্তার

  • তবে স্থানীয়দের দাবি, গ্রামে গঞ্জে এরকম ভুয়ো ডাক্তারের ছড়াছড়ি। সব ধরতে গেলে ঠগ বাছতে গাঁ উজাড় হয়ে যাবে।

রাজ্যে ফের ধরা পড়ল ভুয়ো ডাক্তার। শুক্রবার কালনার লিচুতলা এলাকা থেকে তরুণ মজুমদার নামে ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। অভিযোগ, কোনও রকম সরকারি শংসাপত্র ছাড়াই ডাক্তারি করছিলেন তিনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কালনার লিচুতলা এলাকায় চেম্বার খুলে দাঁতের চিকিৎসা করছিলেন তরুণ মজুমদার নামে ওই ব্যক্তি। তাঁর বিরুদ্ধে বর্ধমান ডেন্টাল অ্যাসোসিয়েশনের তরফে পুলিশে অভিযোগ জানানো হয়। রীতিমতো প্যাড ছাপিয়ে প্রেসক্রিপশন দিচ্ছিলেন তিনি। প্যাডে তাঁর নামের নীচে যে সমস্ত যোগ্যতার উল্লেখ রয়েছে তা ভিত্তিহীন বলে দাবি বর্ধমান ডেন্টাল অ্যাসোসিয়েশনের।

শুক্রবার চেম্বারে হানা দিয়ে ভুয়ো ডাক্তারকে গ্রেফতার করার পাশাপাশি বেশ কিছু চিকিৎসার সরঞ্জাম বাজেয়াপ্ত করেছে পুলিশ। কী করে দিনের পর দিন যোগ্যতা ছাড়াই প্রকাশ্যে ওই ব্যক্তি চিকিৎসা করছিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে।

তবে স্থানীয়দের দাবি, গ্রামে গঞ্জে এরকম ভুয়ো ডাক্তারের ছড়াছড়ি। সব ধরতে গেলে ঠগ বাছতে গাঁ উজাড় হয়ে যাবে। আর তাতে যেটুকু চিকিৎসা গাঁয়ের মানুষ পাচ্ছিলেন তাও আর পাবেন না।

বর্ধমান ডেন্টাল অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, যে যোগ্যতার ভিত্তিতে ওই ব্যক্তি দাঁতের চিকিৎসা করছিলেন তার কোনও সরকারি স্বীকৃতি নেই। মানুষের অজ্ঞতার সুযোগে তাদের বিপদের মুখে ঠেলে দিচ্ছিলেন তিনি।

 

বন্ধ করুন