বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ট্রেনে লাল রঙের সুটকেস ঘিরে বোমাতঙ্ক শিলিগুড়ি স্টেশনে
শিলিগুড়ি স্টেশনে বোমাতঙ্ক। নিজস্ব ছবি।
শিলিগুড়ি স্টেশনে বোমাতঙ্ক। নিজস্ব ছবি।

ট্রেনে লাল রঙের সুটকেস ঘিরে বোমাতঙ্ক শিলিগুড়ি স্টেশনে

  • সমস্ত যাত্রীরা নেমে যাওয়ার পরেও সুটকেসটি প্যাসেঞ্জার ট্রেনের ডি ৩ কামরায় পড়ে থাকতে দেখেন রেলকর্মীরা।

শিলিগুড়ি স্টেশন পৌঁছনোর পর সমস্তযাত্রী নেমে গিয়েছেন আলিপুরদুয়ার-শিলিগুড়ি গামী প্যাসেঞ্জার ট্রেন থেকে। ট্রেন ফাঁকা হয়ে গেলেও ট্রেনের ভিতরে দীর্ঘক্ষণ ধরে পড়ে থাকল একটি লাল রঙের সুটকেস। আর এই পরিত্যক্ত সুটকেসকে কেন্দ্র করেই রবিবার বোমা আতঙ্ক ছড়াল শিলিগুড়ি জংশন রেল স্টেশনে।

সমস্ত যাত্রীরা নেমে যাওয়ার পরেও সুটকেসটি প্যাসেঞ্জার ট্রেনের ডি ৩ কামরায় পড়ে থাকতে দেখেন রেলকর্মীরা। এই ঘটনার খবর পাওয়ার পরেই আরপিএফ,জিআরপি ঘটনাস্থলে পৌঁছয়। ঘটনাস্থলে পৌঁছায় সিআইডির বম স্কোয়াড। সাধারণ মানুষের নিরাপত্তায় তড়িঘড়ি ফাঁকা করে দেওয়া হয় স্টেশন।

এদিকে, শিলিগুড়ি জংশন স্টেশনে যাতে কোনও রকমের ক্ষয়ক্ষতি না হয় তার জন্য ট্রেনের কোচকে তড়িঘড়ি সেখান থেকে গুলমা রেল স্টেশনের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানেই ওই সুটকেসের ভেতরে কোনও বিস্ফোরক রয়েছে কিনা তা পরীক্ষা করে দেখেন রেল এবং বম্ব স্কোয়াডের আধিকারিকেরা। তবে ঘটনার খবর পাওয়ার পরেই শিলিগুড়ি জংশন রেল স্টেশনকে মুড়ে ফেলা হয় নিরাপত্তার চাদরে। ঘটনাস্থলে পৌঁছন রেলের উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা।

অন্যদিকে, এই ঘটনার জেরে শিলিগুড়ি স্টেশনে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে। অন্যান্য ট্রেন শিলিগুড়ি স্টেশনে প্রবেশ করার আগে বেশ কিছুক্ষণ ধরে দাঁড়িয়ে থাকে। পরে অবশ্য কোচটিকে অন্য স্টেশনে সরিয়ে নিয়ে যাওয়া হলে পুনরায় শিলিগুড়ি স্টেশনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বন্ধ করুন