বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cattle smuggling: রাতের অন্ধকারে পাচারকারীদের সঙ্গে গুলি–বোমার লড়াই বিএসএফের, আহত ৫

Cattle smuggling: রাতের অন্ধকারে পাচারকারীদের সঙ্গে গুলি–বোমার লড়াই বিএসএফের, আহত ৫

নিয়ন্ত্রণ রেখায় বিএসএফ ( প্রতীকী ছবি সৌজন্যে পিটিআই) (HT_PRINT)

বৃহস্পতিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে। একদল পাচারকারী বাংলাদেশে গরু পাচার করার চেষ্টা করছিল। তাদের দেখে ফেলে বাধা দেওয়ার চেষ্টা করে বিএসএফ জওয়ানরা। তখনই আচমকা গরু পাচারকারীরা বিএসএফকে লক্ষ্য করে বোমা ছোড়ে বলে অভিযোগ। পাশাপাশি পাচারকারীরা গুলিও চালায়। 

গুরু পাচারকারীদের সঙ্গে বিএসএফের বোমা–গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠল সীমান্ত এলাকা। প্রথমে গরু পাচারকারীরা বিএসএফকে লক্ষ্য করে বোমা ছোড়ে। পালটা গরু পাচারকারীদের লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ জওয়ানরা। দুপক্ষের সংঘর্ষে কার্যত রণক্ষেত্র চেহারা নেয় এলাকা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে নদিয়ার ধানতলায় ইছামতি বর্ডার আউটপোস্টের কাছে। দুপক্ষের সংঘর্ষে কমপক্ষে ৪ থেকে ৫ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে। গভীর রাতে বোমা–গুলির বিকট শান্তি কার্যত আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। বিএসএফের দাবি, এই প্রথম এই ধরনের কোনও ঘটনা ঘটল।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে। একদল পাচারকারী বাংলাদেশে গরু পাচার করার চেষ্টা করছিল। তাদের দেখে ফেলে বাধা দেওয়ার চেষ্টা করে বিএসএফ জওয়ানরা। তখনই আচমকা গরু পাচারকারীরা বিএসএফকে লক্ষ্য করে বোমা ছোড়ে বলে অভিযোগ। পাশাপাশি পাচারকারীরা গুলিও চালায়। পালটা পাচারকারীদের লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ। রাতের অন্ধকারে দু পক্ষের মধ্যে সংঘর্ষে কার্যত রণক্ষেত্র চেহারা নেয় এলাকা। পাশাপাশি পাচারকারীরা বিএসএফ জওয়ানদের লক্ষ্য করে পাথরও ছোড়ে। দু পক্ষের মধ্যে সংঘর্ষের মধ্যেই একজনকে ধরে ফেলে বিএসএফ। সব মিলিয়ে ঘটনায় কমপক্ষে ৪ থেকে ৫ জন আহত হয়েছে। 

এদিনের ঘটনা এলাকায় এই প্রথম বলেই দাবি করেছে বিএসএফ। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ধৃত ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। প্রসঙ্গত, ধানতলা সীমান্তে বিএসএফকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনা এই প্রথম নয়। মাসখানেক আগে সেখানে গরু পাচারের চেষ্টা করছিল কয়েকজন পাচারকারী। তাদের লক্ষ্য গুলি চালিয়েছিল বিএসএফ। সেই ঘটনায় এক ব্যক্তি আহত হয়েছিলেন।

অন্যদিকে, সীমান্ত এলাকায় বিভিন্ন সময় গরু পাচারের অভিযোগে বিএসএফের গুলিতে একাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত সপ্তাহে কোচবিহারে মেখলিগঞ্জে বিএসএফের গুলিতে মৃত্যু হয়েছিল এক যুবকের। গরু পাচারকারী সন্দেহে তাকে লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ। এর আগেও বিএসএফের গুলিতে বহু ব্যক্তির মৃত্যু হয়েছে। এনিয়ে বরাবরই বিএসএফের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। তারা বিএসএফের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ তুলেছে। সপ্তাহখানেক আগেই খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিএসএফের বিরুদ্ধে রাজ্য পুলিশকে সক্রিয় থাকতে বলেছিলেন। বিএসএফ মানুষের কাছে গিয়ে অত্যাচার করছে বলে তিনি অভিযোগ তুলেছিলেন।

বাংলার মুখ খবর

Latest News

পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ রুচক রাজযোগে ৬ রাশি হবে ভাগ্যবান, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী ‘এক্স’ ফ্যাক্টর বোলার রাসেল! IPL জিততে কোন ৫ কাজ করা উচিত KKR-র? হাতে কম সুযোগ রাতের দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড শিশু হাসপাতালে, উদ্ধার ১১ সদ্যোজাত

Latest IPL News

'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.