বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বন্দুকে বের হল না দ্বিতীয় গুলি, আলিপুরদুয়ারে হাতির হানায় ফের মৃত্যু বনকর্মীর

বন্দুকে বের হল না দ্বিতীয় গুলি, আলিপুরদুয়ারে হাতির হানায় ফের মৃত্যু বনকর্মীর

হাতির হানায় বনকর্মীর মৃত্যু। নিজস্ব ছবি

তিনি কার্তিকা চা বাগানের বাসিন্দা ছিলেন। বক্সা ব্যাঘ্র প্রকল্পের জয়ন্তীতে কর্মরত ছিলেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে বনকর্মী আব্দুল কয়াম মিঞা জয়ন্তীর জঙ্গলে ডিউটিতে গিয়েছিলেন। সেই সময় একটি হাতি তার উপরে আক্রমণ চালায়। এরফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

রাজ্যে হাতির আক্রমণে মৃত্যুর ঘটনা অব্যাহত রয়েছে। আলিপুরদুয়ারে ফের হাতির হানায় মৃত্যু হল এক বনকর্মীর। কর্তব্যরত অবস্থায় থাকার সময় জঙ্গল থেকে একটি হাতে এসে তাকে আক্রমণ করে। এরফলে ঘটনাস্থলে মৃত্যু হয় বনকর্মীর। ঘটনাটি ঘটেছে আজ শনিবার কালচিনির জয়ন্তী জঙ্গলে। মৃত বনকর্মীর নাম আব্দুল কায়াম মিঞা। জানা গিয়েছে সামনে হাতি চলে আসলে বন্দুক তাক করে চালাতে গিয়েছিলেন অন্যান্য বনকর্মীরা। কিন্তু, একটি গুলি বেরোলেও দ্বিতীয় গুলি বার হয়নি। এই ঘটনায় বন বিভাগের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত বনকর্মীর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে বন বিভাগ।

আরও পড়ুন: বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের

জানা গিয়েছে, তিনি কার্তিকা চা বাগানের বাসিন্দা ছিলেন। বক্সা ব্যাঘ্র প্রকল্পের জয়ন্তীতে কর্মরত ছিলেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে বনকর্মী আব্দুল কয়াম মিঞা জয়ন্তীর জঙ্গলে ডিউটিতে গিয়েছিলেন। সেই সময় একটি হাতি তার উপরে আক্রমণ চালায়। এরফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কালচিনি থানার পুলিশ। বনকর্মীর মৃতদেহ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, বনকর্মীরা ৩ জন মিলে জঙ্গলে ডিউটিতে গিয়েছিলেন। সেই সময় আচমকা তাদের ওপর হামলা চালায় হাতি।

মৃত বনকর্মীর ভাই আব্দুল কাদেরের অভিযোগ, ৩ জনের মধ্যে একজনের কাছে বন্দুক ছিল। আচমকা হাতি তাদের সামনে চলে এলে বনকর্মীরা গুলি চালান। এরপর দ্বিতীয় গুলি বের হয়নি। স্থানীয় বাসিন্দারাও এই ঘটনার জন্য বন বিভাগের গাফিলতিকেই দায়ী করছেন। তাদের বক্তব্য, লোকবলের অভাবে এই ধরনের দুর্ঘটনা ঘটেছে। যেখানে ১০টা লোক থাকার কথা সেখানে ৩ টে লোক গেলে দুর্ঘটনা ঘটা স্বাভাবিক।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে একইভাবে হাতির হানায় মৃত্যু হয়েছিল এক বনকর্মীর। সেই ঘটনাটি ঘটেছিল আলিপুরদুয়ার জেলায়। ওই বনকর্মীর নাম ছিল রিঠে সুব্বে । তার সামনে একটি হাতে চলে এসেছিল। সেই সময় বনবিভাগের বন্দুকে তিনি গুলি চালিয়েছিলেন। কিন্তু বন্দুক থেকে গুলি বের হয়নি। তখন হাতিটি শুঁড়ে করে তুলে আছাড় মারে ওই বনকর্মীকে। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে ফালাকাটা ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেছিলেন। ফের একই ঘটনায় বনদফতরের ভূমিকায় উঠেছে প্রশ্ন। এই ঘটনায় বন দফতরের প্রযুক্তি আরও উন্নত করা প্রয়োজন বলে মনে করছে বিশিষ্ট মহল।

 

বাংলার মুখ খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.