বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum: গ্যাসের ভর্তুকি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা, ধৃত ৩
 প্রতারণার দায়ে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ
 প্রতারণার দায়ে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ

Birbhum: গ্যাসের ভর্তুকি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা, ধৃত ৩

  • তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারে, প্রতারণার টাকা অন্য অ্যাকাউন্টে জমা হওয়ার পর তা দুবরাজপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে তোলা হচ্ছে।

‌রান্নার গ্যাসের ভর্তুকি পাইয়ে দেওয়ার নাম করে ফোন। এরপর ওটিপি হাতিয়ে অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা তুলে নেন প্রতারকরা। খবর পেয়ে তদন্তে নামে পুলিশ। প্রতারণার দায়ে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে খোয়া যাওয়া লক্ষাধিক টাকা।

ঘটনাটি ঘটেছে বীরভূম জেলায়। পুলিশ সূত্রে খবর, প্রতারণার শিকার হয়েছেন বীরভূম জেলার দুজন। একজনের কাছ থেকে এক লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। অন্যজনের কাছ থেকে ৫৩ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। এই ঘটনায় যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁরা হলেন উমাচরণ গোপ, যাদব গোপ ও রাকেশ সাহা। ধৃতদের মধ্যে দুজনের বাড়ি ঝাড়খণ্ড সীমান্ত ঘেঁষা মুরাবেড়িয়ায় ও অন্যজনের বাড়ি জামতারায়। গত বুধবার তাদের সিউড়ি আদালতে পেশ করা হয়। ধৃতদের আইনজীবীর তরফে জামিনের আবেদন জানানো হলেও তা খারিজ করে দেয় আদালত। ধৃতদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে বিচারক।

সম্প্রতি একই ধরনের দুটি প্রতারণার ঘটনা সামনে আসার পর তদন্তে নামে বীরভূম পুলিশের সাইবার সেল। তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারে, প্রতারণার টাকা অন্য অ্যাকাউন্টে জমা হওয়ার পর তা দুবরাজপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে তোলা হচ্ছে। এরপরই প্রতারকদের ধরতে জাল বিছোনো শুরু করে পুলিশ। প্রতারকদের ধরতে নিজস্ব কর্মী সাদা পোশাকে সেখানে নিয়োগ করা হয়। সেইসঙ্গে এলাকার স্থানীয় বাসিন্দাদের সাহায্যও নেওয়া হয়। এরপর গত মঙ্গলবার যখন প্রতারকরা পাওয়ার হাউস মোড়ের একটি এটিএম থেকে টাকা তুলতে আসে, তখন স্থানীয় বাসিন্দারাই তাঁদের ধরে ফেলে। এরপর তাঁরা পুলিশে খবর দিলে পুলিশ এসে তাদের নিয়ে যায়।

বন্ধ করুন