বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লাদাখ সীমান্তে শহিদ রাজেশ ওরাংয়ের সমাধিতে রাখি পরিয়ে এলেন বোন

লাদাখ সীমান্তে শহিদ রাজেশ ওরাংয়ের সমাধিতে রাখি পরিয়ে এলেন বোন

রাজেশ ওরাংয়ের সমাধিতে রাখি পরিয়ে এলেন বোন। 

‌ভাই আর তাঁর কাছে নেই। কিন্তু রাখি বন্ধন দিনটিকে সে ভুলতে পারেনি। তাই লাদাখে শহিদ রাজেশ ওরাংয়ের সমাধিস্থলে গিয়ে তাঁকে রাখি পরিয়ে এলেন বোন শকুন্তলা ওরাং। তাঁর বক্তব্য, দাদা তো আর ফিরে আসবে না। তবে দাদার স্মৃতির উদ্দেশে এই কাজটা চালিয়ে যাচ্ছি। তাই নিজেই চলে এলেন তাঁকে রাখি পড়াতে।

আগে যেমনভাবে দাদার জন্য রাখির দিন আয়োজন করতেন, এবারও তার কোনও ঘাটতি রাখেননি শকুন্তলা। শকুন্তলা জানান, 'দাদাকে চাইলে তো আর পাব না ফিরে। দাদার স্মৃতিগুলিকে নিয়ে বাঁচে আছি। দাদা তো নেই। তাই তাঁর মূর্তিতেই রাখি পরিয়েছি।' তিনি জানান, সকাল থেকে উপবাস করে যেভাবে রাখি পালন হত, ঠিক সেইভাবেই আয়োজন করা হয়। দাদার প্রসঙ্গে বলতে গিয়ে বিষণ্ণ মুখেই শকুন্তলা জানান, 'একদিক থেকে খুব গর্ব হচ্ছে যে দাদা দেশের জন্য প্রাণ দিয়েছেন, অন্যদিকে দাদাকে খুব মিস করছি। একটাই তো দাদা ছিল। দাদা প্রতি বছর আসতেন। এখন তো কিছু করার নেই। দাদাকে চাইলেও তো ফিরে পাব না।' এদিন গত বছরের মতোই গ্রামের বাড়ি থেকে বেরিয়ে শহিদ জওয়ানের মূর্তিতে মালা পরিয়ে মিষ্টি ও রাখি দিয়ে তাঁকে শ্রদ্ধা জানিয়ে আসেন শকুন্তলা।

গত বছর জুন মাসে লাদাখের গালওয়ান উপত্যকায় চিনা সেনাদের রুখে দিয়েছিল ভারতীয় জওয়ানরা। মারা গিয়েছেন মহম্মদ বাজারের ছেলে রাজেশ ওরাং। রাজেশকে হারিয়ে শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা পরিবার।

বাংলার মুখ খবর

Latest News

ডিউটি ফেলে কন্টেন্ট ক্রিয়েটরের সঙ্গে মাঝরাস্তায় গুলাবি সারারায় নাচ পুলিশের! শুধু দোকানে নয়, বাড়িতেও রান্না করা হয় পোড়া তেলে, জানেন কী বিপদ ডেকে আনছেন ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.