বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একই কেন্দ্র থেকে মিলবে বাস, ফেরি সার্ভিসের টিকিট,গঙ্গাসাগরের জন্য উদ্যোগ রাজ্যের
একই কেন্দ্র থেকে মিলবে বাস, ফেরি সার্ভিসের টিকিট, গঙ্গাসাগের জন্য উদ্যোগ রাজ্যের। (ছবিটি প্রতীকী)

একই কেন্দ্র থেকে মিলবে বাস, ফেরি সার্ভিসের টিকিট,গঙ্গাসাগরের জন্য উদ্যোগ রাজ্যের

  • পুণ্যার্থীরা যাতে অযথা আতঙ্কিত না হন, সেজন্য বাস টার্মিনাসগুলিতে অনবরত মাইকিং করা হচ্ছে।

গঙ্গাসাগরে পুণ্যার্থীদের যাওয়া আসার জন্য কম্বাইন্ড টিকিট কাউন্টার খুলেছে রাজ্য পরিবহণ দফতর। এই টিকিট কাউন্টারের মাধ্যমে একদিকে যেমন সরকারি বাসের টিকিট পাওয়া যাবে, তেমনই ফেরি সার্ভিসের টিকিটও পাওয়া যাবে। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় এবারই প্রথম রাজ্য পরিবহণ দফতরের এই উদ্যোগ।

রাজ্য পরিবহণ দফতর সূত্রে খবর, হাওড়া থেকে টিকিটের মূল্য ধার্য করা হয়েছে ২১০ টাকা। আর আউট্রামঘাট ও ধর্মতলা থেকে টিকিটের মূল্য ধার্য করা হয়েছে ২০০ টাকা। পাশাপাশি লট ৮ থেকে যাওয়া আসার জন্য ৮০ টাকা টিকিট ধার্য করা হয়েছে। এই সব টিকিটই একই কাউন্টার থেকে পাওয়া যাবে বলেই জানা গিয়েছে। পাশাপাশি পুণ্যার্থীদের যাতায়াতে যাতে সুবিধা হয়, সেজন্যও সরকারি বাসের সংখ্যা বাড়ানো হয়েছে। পুণ্যার্থীরা যাতে অযথা আতঙ্কিত না হন, সেজন্য বাস টার্মিনাসগুলিতে অনবরত মাইকিং করা হচ্ছে। মাইকিংয়ে জোয়ার ভাটার কারণে ফেরি চলাচল বন্ধ থাকতে পারে বলেও পুণ্যার্থীদের সতর্ক করে দেওয়া হচ্ছে। সকলে যাতে সুশৃঙ্খলভাবে গন্তব্যে পৌঁছোয় সেবিষয়ে পুণ্যার্থীদের সতর্ক করা হচ্ছে প্রশাসনের তরফে।

প্রতি বছরই গঙ্গাসাগরে পুণ্যার্থীদের যাওয়া আসার জন্য প্রশাসনের তরফে বিশেষ ব্যবস্থার আয়োজন করা হয়। এবারে করোনা আবহের মধ্যে পুণ্যার্থীদের জন্য গঙ্গাসাগর মেলার আয়োজন করা হয়েছে। রাজ্যে করোনা সংক্রমণ যেহেতু বাড়ছে, তাই বিরোধীরা ইতিমধ্যে গঙ্গাসাগর মেলা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে। শেষপর্যন্ত গঙ্গাসাগর মেলা করা না করার বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে।

বন্ধ করুন