বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Hanskhali Rape: হাঁসখালি গণধর্ষকাণ্ডে অস্বস্তিতে শাসকদল, CBI-এর জালে এবার তৃণমূল নেতা
হাঁসখালি কাণ্ডে ঘটনার অকুস্থল
হাঁসখালি কাণ্ডে ঘটনার অকুস্থল

Hanskhali Rape: হাঁসখালি গণধর্ষকাণ্ডে অস্বস্তিতে শাসকদল, CBI-এর জালে এবার তৃণমূল নেতা

  • Hanskhali Rape: গোয়েন্দাদের জালে ধরা পড়েন হাঁসখালিকাণ্ডে অভিযুক্ত যুবকের বাবা। জানা গিয়েছে, আজকেই আদালতে পেশ করা হবে সমরেন্দুকে। তার আগে অবশ্য জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর ক্যাম্পে নিয়ে যাওয়া হয় তৃণমূল নেতাকে।

হাঁসখালি গণধর্ষণকাণ্ডে অভিযুক্ত ব্রজ গোয়ালার বাবা তথা তৃণমূল নেতা হিসেবে পরিচিত সমরেন্দু গোয়ালাকে গ্রেফতার করল সিবিআই। এই গণধর্ষণের ঘটনা সামনে আসার পর থেকেই পলাতক ছিলেন সমরেন্দু। তবে আজকে গোয়েন্দাদের জালে ধরা পড়েন অভিযুক্ত যুবকের বাবা। জানা গিয়েছে, আজকেই আদালতে পেশ করা হবে সমরেন্দুকে। তার আগে অবশ্য জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর ক্যাম্পে নিয়ে যাওয়া হয় তৃণমূল নেতাকে। এর আগে হাঁসখালি কাণ্ডের তদন্তে নির্যাতিতার পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছিল সিবিআই।

অভিযোগ, গত ৪ এপ্রিল হাঁসখালিতে নবম শ্রেণির এক নাবালিকা তৃণমূলের পঞ্চায়েত সদস্য ছেলের আয়োজিত জন্মদিনের পার্টিতে গিয়েছিলেন। রাতের দিকে তাঁকে বাড়ি পৌঁছে দেন এক মহিলা। সেইসময় অসুস্থ ছিলেন নাবালিকা। অতিরিক্ত রক্তক্ষরণের জেরে পরদিন হয় তাঁর। কিন্তু অভিযুক্তদের চাপে ময়নাতদন্ত বা ডেথ সার্টিফিকেট ছাড়াই শেষকৃত্য সম্পন্ন করা হয়।

আরও পড়ুন: তীব্র গরমে নাকাল পড়ুয়ারা, স্কুল খোলা রাখা নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্যের

এরপর এই ঘটনা নিয়ে শুরু হয় রাজনৈতিক তরজা। মামলা গড়ায় হাই কোর্টে। হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দেয়। এই মামলায় তদন্ত সংক্রান্ত সব রিপোর্ট সিবিআই আধিকারিকদের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এরপর ধর্ষণকাণ্ডের তদন্তে নেমে ইতিমধ্যেই ভারতীয় দণ্ডবিধির ৩০২, ৩৭৬ ডি, ২০১ এবং ৩৪ ধারা ও পকসো আইনের ছয় নম্বর ধারার মামলা রুজু করা হয়েছে। সেই মতো তদন্ত চালিয়ে যাচ্ছে সিবিআই। এই পরিস্থিতিতে স্থানীয় বাসিন্দাদের অনেকের মুখেই, অভিযুক্তের বাবা অর্থাৎ প্রভাবশালী তৃণমূল নেতার বিরুদ্ধে নানা অভিযোগ সামনে এসেছে। এখন সেই সেই বাবাই সিবিআই-এর জালে। তৃণমূল নেতার গ্রেফতারিতে তদন্তে গতি আশবে বলে আশা গোয়েন্দাদের।

বন্ধ করুন