বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার মালবাজারে পাওয়া গেল ভল্লুক শাবক

এবার মালবাজারে পাওয়া গেল ভল্লুক শাবক

ঘরের ভিতর থেকে উদ্ধার ভল্লুক শাবক 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মালবাজার বনদফতরের কর্মীরা। প্রথমে জাল দিয়ে প্রাণীটিকে কবজা করার চেষ্টা হলেও সাফল্য পাওয়া যায়নি।

ফের ডুয়ার্সে লোকালয়ে উদ্ধার হল বন্যপ্রাণ। বৃহস্পতিবার সকালে মালবাজারে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হল ভল্লুক শাবক। যা নিয়ে ফের চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা গিয়েছে মালবাজার পুরসভার ১১ নম্বর ওয়ার্ডে বিশ্বনাথ পোদ্দার নামে এক ব্যক্তির বাড়িতে আলমারির পাশে দেখা যায় ভল্লুক শাবকটিকে। বুধবার অনেক রাত পর্যন্ত জন্মদিনের অনুষ্ঠান চলছিল সেখানে। বৃহস্পতিবার সকালে সেখানে দরজা খুলতেই ভল্লুকটি দেখতে পাওয়া যায়। সঙ্গে সঙ্গে ঘরের দরজা বন্ধ করে খবর দেন বনদফতরে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মালবাজার বনদফতরের কর্মীরা। প্রথমে জাল দিয়ে প্রাণীটিকে কবজা করার চেষ্টা হলেও সাফল্য পাওয়া যায়নি। বনদফতরের কর্মীরা ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে প্রাণীটিকে কবজা করেন। তার পর ন্যাওড়াভ্যালি বনদফতরের অফিসে ভল্লুক শাবকটিকে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাণীটির সংজ্ঞা ফিরেছে বলে জানিয়েছেন বনাধিকারিকরা।

প্রাথমিকভাবে বনকর্মীদের অনুমান, ভল্লুক শাবকটির বয়স ১ বছরের কম। তবে কী ভাবে সে বাড়ির ভিতরে ঢুকল তা এখনো রহস্য। গত কয়েকদিনে ডুয়ার্সের বিভিন্ন জায়গায় ভল্লুকের দেখা পাওয়া গিয়েছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, হিংমালয়ের কালো ভল্লুক শীতকালে উঁচু পাহাড়ি জায়গা থেকে হিমালয়ের পাদদেশে নেমে আসে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.