বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Online fraud: অনলাইনে সুরাটের শাড়ি কিনতে গিয়ে বিপত্তি, ৯৯ হাজার টাকা খোয়া গেল গৃহবধূর
অনলাইনে শাড়ি কিনতে গিয়ে ৯৯ হাজার টাকা খোয়া গেল গৃহবধূর। প্রতীকী ছবি।

Online fraud: অনলাইনে সুরাটের শাড়ি কিনতে গিয়ে বিপত্তি, ৯৯ হাজার টাকা খোয়া গেল গৃহবধূর

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই গৃহবধূ একটি অনলাইন বিপণনী সংস্থা থেকে সুরাটের একটি শাড়ি কিনতে চেয়েছিলেন। সেই সারির দাম ছিল ২ হাজার টাকা। বেশ কয়েকদিন হয়ে যাওয়ার পরেও শাড়ি তার বাড়িতে ডেলিভারি হয়নি। তার ১৫ দিন পর তার মোবাইলে একটি এসএমএস যায়।

অনলাইনে শাড়ি কিনতে গিয়ে বিপত্তি! গৃহবধূর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে খোয়া গেল ৯৯ হাজার টাকা! এই ঘটনায় কুরিয়ার সংস্থার কর্মীর অভিযোগ তুলেছে ওই গৃহবধূ। ঘটনাটি হুগলির ব্যান্ডেলের। এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন ওই গৃহবধূ রাশমি জৈন। তার ভিত্তিতে ঘটনায় তদন্ত নেমেছে চুঁচুড়া থানার পুলিশ এবং চন্দননগর পুলিশের সাইবার ক্রাইম বিভাগ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই গৃহবধূ একটি অনলাইন বিপণনী সংস্থা থেকে সুরাটের একটি শাড়ি কিনতে চেয়েছিলেন। সেই সারির দাম ছিল ২ হাজার টাকা। বেশ কয়েকদিন হয়ে যাওয়ার পরেও শাড়ি তার বাড়িতে ডেলিভারি হয়নি। তার ১৫ দিন পর তার মোবাইলে একটি এসএমএস যায়। তাতে গৃহবধূ জানতে পারেন যে শাড়িটি ডেলিভারি করা হয়েছে। এরপর চিন্তিত হয়ে এই গৃহবধূ যে কুরিয়ার সংস্থার মাধ্যমে শাড়িটি ডেলিভারি করার কথা ছিল সেই সংস্থার নম্বর গুগল থেকে জোগাড় করেন। পরে সেই নম্বরে ফোন করে তিনি শাড়িটি ডেলিভারির বিষয়টি জানতে চান। তখন ওই নম্বরে ফোন করলে কুরিয়ার সংস্থার পক্ষ থেকে জানানো হয় রেজিস্ট্রেশনের জন্য টোকেন মানি হিসেবে অনলাইনে দু টাকা পেমেন্ট করতে হবে। এরপর দু টাকা পেমেন্টের জন্য ওটিপি বলার পরেই গৃহবধূ টের পান তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৯৯ হাজার টাকা উধাও হয়ে গিয়েছে। তার দুদিন পর ডেলিভারি সংস্থার পক্ষ থেকে তার বাড়িতে শাড়ি দিয়ে আসা হয়।

এই ঘটনায় গৃহবধূর স্বামী সঞ্জীব জৈন কুরিয়ার সংস্থা এবং ডেলিভারি বয়ের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন। যদিও ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ। তবে কুরিয়ার সংস্থার কর্মী রঞ্জিত ঘোষ বলেন, ‘ডেলিভারি বয় প্রীতম দে পার্সেল নিয়ে গিয়েছিল। আমরা জানতে পারি নির্দিষ্ট সময়ে সেটি গৃহবধুর কাছে ডেলিভার করা হয়নি। পাশের বাড়িতে সেটি ডেলিভার করা হয়েছিল বলে জানিয়েছে ওই ডেলিভারি বয়। এই ঘটনায় ওই ডেলিভারি বয়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে পুলিশ।

বন্ধ করুন