বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > HS 2023 answer sheet lost: আলিপুরদুয়ারে হারিয়েছিল উচ্চমাধ্যমিকের ২২৮ উত্তরপত্র! উদ্ধার হল কোচবিহারে

HS 2023 answer sheet lost: আলিপুরদুয়ারে হারিয়েছিল উচ্চমাধ্যমিকের ২২৮ উত্তরপত্র! উদ্ধার হল কোচবিহারে

আলিপুরদুয়ারে হারিয়েছিল উচ্চমাধ্যমিকের ২২৮ উত্তরপত্র! উদ্ধার হল কোচবিহারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

HS 2023 answer sheet lost: পুলিশ জানিয়েছে, আলিপুরদুয়ারে এক শিক্ষকের কাছে উচ্চমাধ্যমিকের ওই উত্তরপত্রগুলি ছিল। তিনি খাতা হারিয়ে ফেলেছিলেন। সেই ঘটনার পরই আলিপুরদুয়ারের সোনাপুর পুলিশ ফাঁড়িতে ডায়েরি করেছিলেন। অবশেষে কোচবিহার থেকে উত্তরপত্র উদ্ধার করে ওই শিক্ষকদের হাতে তুলে দেওয়া হয়েছে।

আলিপুরদুয়ারে উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের ২২৮ টি উত্তরপত্র হারিয়ে গিয়েছিল। সেগুলি কোচবিহার থেকে উদ্ধার করা হল। ইতিমধ্যে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকের কাছে সেই উত্তরপত্রগুলি পাঠিয়ে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট মহলের বক্তব্য, শিক্ষকদের কিছুটা সতর্ক হওয়া প্রয়োজন। এভাবে উচ্চমাধ্যমিকের উত্তরপত্র হারিয়ে গেলে তো পড়ুয়াদের ভবিষ্যৎ নষ্ট হতে পারে।

কীভাবে উচ্চমাধ্যমিকের উত্তরপত্র উদ্ধার করা হয়েছে?

কোচবিহারের মাথাভাঙা-২ ব্লকের উনিশ বিশা গ্রামের বাসিন্দা শ্যামল বর্মন সেই উত্তরপত্রগুলি উদ্ধার করেছেন বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার রাতে বাড়ি ফিরছিলেন শ্যামল। সেইসময় রাস্তায় একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন। ব্যাগে কী আছে, তা দেখতে বাড়িতে নিয়ে আসেন। বাড়ি ফিরে দেখেন যে ব্যাগের মধ্যে উচ্চমাধ্যমিকের অনেক উত্তরপত্র আছে। 

আরও পড়ুন: HS 2023 Result Date: কবে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে? জানাল সংসদ

তারপর পরিচিত শিক্ষক দুলাল বর্মনের সঙ্গে যোগাযোগ করেন শ্যামল। শিক্ষকের হাতে সব উত্তরপত্র তুলে দেন। পুরো বিষয়টি তড়িঘড়ি স্কুলে জানান দুলাল। স্কুলের প্রধান শিক্ষক দ্রুত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সঙ্গে যোগাযোগ করেন। তারপর সংসদের হাতে সব উত্তরপত্র তুলে দেওয়া হয়।

দুলাল জানান, শ্যামলের থেকে উত্তরপত্র দেখেই বুঝতে পারেন যে সবগুলি এবারের উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞান পরীক্ষার উত্তরপত্র। ওই ব্যাগে মোট পাঁচটি প্যাকেটে ২২৮ টি উত্তরপত্র ছিল। দুলালের বক্তব্য, যে শিক্ষকের কাছে ওই উত্তরপত্রগুলি ছিল, তাঁর আরও সতর্ক হওয়া প্রয়োজন ছিল। তিনি যে অবহেলা করেছেন, তার মাশুল গুনতে হতে পারত উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের। যাঁদের অনেকে হয়ত রাষ্ট্রবিজ্ঞান নিয়েই উচ্চশিক্ষার স্বপ্ন দেখছেন।

আরও পড়ুন: HS 2023 Political Science Exam Review: কেমন হল উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের প্রশ্ন? জানালেন বিশেষজ্ঞ শিক্ষকরা

বিষয়টি নিয়ে মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার অমিত বর্মা জানান, আলিপুরদুয়ারে এক শিক্ষকের কাছে ওই উত্তরপত্রগুলি ছিল। তিনি খাতা হারিয়ে ফেলেছিলেন। সেই ঘটনার পরই আলিপুরদুয়ারের সোনাপুর পুলিশ ফাঁড়িতে ডায়েরি করেছিলেন। অবশেষে কোচবিহার থেকে উত্তরপত্র উদ্ধার করে ওই শিক্ষকদের হাতে তুলে দেওয়া হয়েছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর

Latest News

ইন্ডিয়া জোটের যৌথ ইস্তাহারে বাধ সাধছে তৃণমূল? চেষ্টা চলছে বোঝানোর ভোট মিটলেই পদ ছাড়বেন মমতা, মুখ্যমন্ত্রী হবেন তাঁর নিকটাত্মীয়: অভিজিৎ গাঙ্গুলি 'বলিউডে স্বজনপোষণ খুল্লামখুল্লা চলে, আর এখানে...', টলিউড নিয়ে বেফাঁস মিমি এই গরমে সবচেয়ে দরকারি হল নাভির যত্ন নেওয়া! কেন জানেন? কী করবেন সেটিও জেনে নিন Shooting: ট্রায়ালে বিশ্বরেকর্ড গড়া স্কোর মনু ভাকেরের, জিতলেন আনিশ ভানওয়ালাও TMC নেতাকে ‘পেটাল’ পুলিশ, আমডাঙায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ, থানা ঘেরাও কর্মীদের ঠোঁট ফুলে ঢোল, 'পিঁপড়ে কামড়েছে নাকি? একী হাল!’ এষাকে প্রশ্ন নেটপাড়ার শুক্র মঙ্গলের গমন ৫ রাশির প্রেম জীবনে আনবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ ভোটের মধ্যেই নতুন করে DA বাড়াতে কমিশনে গেল সরকার! কত লাভ হবে সরকারি কর্মীদের?

Latest IPL News

সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.