বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Internet suspended in Hingalganj: সন্দেশখালির জের, এবার হিঙ্গলগঞ্জে বন্ধ করা হল ইন্টারনেট

Internet suspended in Hingalganj: সন্দেশখালির জের, এবার হিঙ্গলগঞ্জে বন্ধ করা হল ইন্টারনেট

হিঙ্গলগঞ্জে বন্ধ ইন্টারনেট

শনিববার শিবু হাজরার পোলট্রি ফার্মে বিক্ষোভে আগুন ধরিয়ে দেয় একদল উত্তপ্ত জনতা। অন্যদিকে শিবু হাজরার অভিযোগের ভিত্তিতে পুলিশ গ্রেফতার করে হয় সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে ।

লাগাতার বিক্ষোভের জেরে উত্তপ্ত সন্দেশখালিতে গত দুদিন ধরে বন্ধ রয়েছে ইন্টারনেট। জারি রয়েছে ১৪৪ ধারা। এবার হিঙ্গলগঞ্জেও বন্ধ করে দেওয়া হল ইন্টারনেট। প্রশাসনের দাবি, উত্তপ্ত সন্দেশখালির প্রভাব যাতে সীমান্তবর্তী অঞ্চলগুলিতে না পড়ে সে কারণে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার থেকে টানা বিক্ষোভের জেরে উত্তপ্ত রয়েছে সন্দেশখালি। শেখ শাহজাহান ও তাঁর দুই ঘনিষ্ঠ শিবু হাজরা এবং উত্তম সর্দারকে গ্রেফতারির দাবি সন্দেশখালির মানুষ লাগাতার বিক্ষোভ দেখাচ্ছেন। এই বিক্ষোভে অগ্রণী ভূমিকা নিয়েছে মহিলারা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তি উত্তর সর্দারকে গ্রেফতার করা হলেও এখনও নিখোঁজ শাহজাহানের আরেক ঘনিষ্ঠ শিবু হাজরা।

শনিববার শিবু হাজরার পোলট্রি ফার্মে বিক্ষোভে আগুন ধরিয়ে দেয় একদল উত্তপ্ত জনতা। অন্যদিকে শিবু হাজরার অভিযোগের ভিত্তিতে পুলিশ গ্রেফতার করে হয় সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে ।

এই অগ্নিগর্ভ পরিস্থিতিতে শনিবার থেকে ১৪৪ ধারা জারি হয় সন্দেশখালিতে। মোট ১৬ টি পঞ্চায়েত জুড়ে এই ১৪৪ ধারা জারি করা হয়েছে। বন্ধ করা হয় ইন্টারনেট পরিষেবা। 

প্রশাসনের অশঙ্কা সন্দেশখালির আগুন ছড়িয়ে পড়তে পারে সীমান্তবর্তী এলাকাগুলিতে। সে কারণে হিঙ্গলগঞ্জ এলাকায় বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা। যেহেতু এলাকাটি সীমান্তবর্তী এলাকায় অবস্থিত তাই বাড়ানো হচ্ছে নিরাপত্তাও।

সন্দেশখালির আঁচ বিধানসভাতেও

সোমবার অধিবেশন শুরুতেই সন্দেশখালি নিয়ে মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করে বিক্ষোভ দেখাতে শুরু কবে বিজেপি বিধায়করা। তাঁরা ‘সঙ্গে আছি সন্দেশখালি’ লেখা গেঞ্জি পরে বিধানসভা কক্ষে প্রবেশ করেন। দেখেই ক্ষুব্ধ হন স্পিকার তিনি গেঞ্জি খুলে ফেলার জন্য অনুরোধ করেন বিজেপি বিধায়কদের। কিন্তু স্পিকারের সেই নিষেধ না শুনে বিক্ষোভ দেখাতে থাকেন বিধায়করা। ওয়েলের কাছে গিয়ে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

এর পর পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, বিরোধী দলনেতা-সহ ৬ বিধায়ককে সাসপেন্ড করার প্রস্তাব দেন। সেই প্রস্তাব অনুযায়ী ৬জনকে চলতি অধিবেশনের জন্য সাসপেন্ড করেন স্পিকার। পড়ুন বিস্তারিত: সন্দেশখালি ইস্যুতে বিধানসভায় বিক্ষোভ, সাসপেন্ড শুভেন্দু-সহ ৬ বিজেপি বিধায়ক

আরও পড়ুন:  ‘যতদূর সম্ভব’ সবাই অ্যারেস্ট হয়ে গিয়েছে, সন্দেশখালির ঘটনা নিয়ে দাবি মমতার

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অর্পিতাকে চিনি, তাঁর সঙ্গে আমার যোগাযোগ ব্যবসায়িক, আদালতে দাবি করলেন পার্থ দু বছরের শিশু কন্যাকে ছিঁড়ে খেল কুকুরের দল, এক পশুপ্রেমী ওদের খেতে দিত রোজ… জার্মানির শিল্পীর কণ্ঠে 'অচ্যুতম কেশবম..', মুগ্ধ মোদী দিলেন তাল 'শুধু যোগগুরুই', পতঞ্জলির কোনও পদেই নেই রামদেবের, SC-তে হাওয়া বেগতিক দেখে দাবি ‘‌বাংলা ভিখারি নয়, কাউকে ভিক্ষা করতে হবে না’‌, হকের টাকা নিয়ে তোপ মমতার জেলের ভাতে ‘রুচি নেই’, বিরিয়ানি-চাউমিন চান কোন্নগর শিশুহত্যায় ধৃত শান্তা-পারভিন সব বিপক্ষে চলে যাচ্ছে দেখে এখন শাহজাহানকে গ্রেফতারের কথা বলছে: নিরাপদ সরদার খুন হওয়া গায়ক মুসেওয়ালার মা অন্তঃসত্ত্বা, খবর সামনে আসতেই হত্যার চেষ্টা ঘনিষ্ঠকে বিপদে পড়া হাতি- বাঘেদেরও উদ্ধার করবে রিলায়েন্স, পুনর্বাসনের জন্য জঙ্গলও রেডি বিপাকে পড়ে তড়িঘড়ি Ranji Trophy-র সেমিতে খেলছেন শ্রেয়স,তামিলনাড়ু টিমে সুন্দরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.