বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kalna Municipality: ফের একবার কালনা পুরসভা দখলের মরিয়া চেষ্টা TMC-র বিরোধী গোষ্ঠীর, আনা হল অনাস্থা

Kalna Municipality: ফের একবার কালনা পুরসভা দখলের মরিয়া চেষ্টা TMC-র বিরোধী গোষ্ঠীর, আনা হল অনাস্থা

২০২২ সালের ১৬ মার্চ কালনা পুরসভায় বোর্ডগঠন নিয়ে তৃণমূলের কোন্দলের জেরে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা দলের কাউন্সিলরের। নিজস্ব চিত্র।

পুর ভোটের পর কালনা পুরসভায় বোর্ড গঠন নিয়ে ধুন্ধুমার বাঁধে। দলের তরফে ঠিক করে দেওয়া পুরপ্রধান আনন্দ দত্তের বদলে তপন পোড়েলকে পুরপ্রধান নির্বাচন করেন তৃণমূল কাউন্সিলররা। এর পর তপনবাবুকে বহিষ্কার করে দল।

লোকসভা ভোটের মুখে ফের মাথাচাড়া দিল কালনা পুরসভায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল। পুরপ্রধান আনন্দ দত্তের বিরুদ্ধে অনাস্থা আনলেন দলেরই ১৪ জন কাউন্সিলর। বিক্ষুব্ধরা শহর তৃণমূল সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের অনুগামী বলে জানা গিয়েছে। গোটা বিষয়টি দলীয় নেতৃত্বকে জানাবেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন আনন্দ দত্ত।

ক্যাচালের সূত্রপাত ২০২২ সালের পুর ভোটের ফলপ্রকাশের পর থেকে। কালনা পুরসভায় আনন্দ দত্তকে পুরপ্রধান ও তপন পোড়েলকে উপ পুরপ্রধান করতে নির্দেশ দেয় তৃণমূল নেতৃত্ব। কিন্তু বোর্ড গঠনের দিন আনন্দ দত্তের বিরুদ্ধে পুরপ্রধানের পদে প্রতিদ্বন্দিতা করেন তপনবাবু। ১২ জন কাউন্সিলরের সমর্থন পেয়ে পুরপ্রধান নির্বাচিত হন। তৃণমূল নেতৃত্বের নির্দেশ অমান্য করে পুরপ্রধান নির্বাচিত হওয়ায় তপনবাবুকে শপথবাক্য পাঠ না করিয়েই পুরসভা ভবন ছেড়ে পালিয়ে যান মহকুমাশাসক। এই ঘটনায় তৃণমূলের অন্দরে তোলপাড় শুরু হয়। কলকাতায় ডেকে পাঠানো হয় তৃণমূলের ১৭ জন কাউন্সিলরকে। তাদের দিয়ে মুচলেকা লিখিয়ে নেয় দল। ওই বছর ২৯ মার্চ ফের ভোটাভুটি হয়। তাতে পুরপ্রধান নির্বাচিত হন আনন্দবাবু। উপ পুরপ্রধান হন তপন পোড়েল। দলের নির্দেশে আনন্দ দত্ত পুরপ্রধান হলেও ওই দিন ১২ জন বিক্ষুব্ধ কাউন্সিলরের কেউ ভোটাভুটিতে অংশগ্রহণ করেননি।

ওদিকে তৃণমূলের গোষ্ঠীকোন্দলের জেরে কালনা পুরসভায় গত দেড় বছরে একাধিক কাজ আটকে পড়ে রয়েছে। নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। এবার সেই বিষয়টিকে হাতিয়ার করে আনন্দ দত্তের বিরুদ্ধে অনাস্থা এনেছেন তৃণমূলের ১৪ জন কাউন্সিলর। ইতিমধ্যে অনাস্থা জমা দিয়েছেন তাঁরা। বিষয়টি সাংবাদিক বৈঠক করে জানান রবীন্দ্রনাথবাবু।

এই নিয়ে আনন্দ দত্ত বলেন, পুরসভা পরিচলনায় দলের একাংশের সম্পূর্ণ সহযোগিতা পাচ্ছি না। তার পরেও যথাসাধ্য চেষ্টা করছি। কিন্তু বিষয়গুলি নিজেদের মধ্যে আলোচনা করে মিটিয়ে নেওয়া যেত। গোটা বিষয়টি দলীয় নেতৃত্বকে জানাব। তাদের নির্দেশ মেনে পরবর্তী পদক্ষেপ করব।

রাজনৈতিক মহলের মতে, লোকসভা নির্বাচনের আগে দলীয় নেতৃত্বকে চাপে ফেলতে অনাস্থা এনেছে রবীন্দ্রনাথ গোষ্ঠী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বর্ধমান পূর্ব কেন্দ্র থেকে জয়ী হন বিজেপির সুনীল মণ্ডল। পরে যদিও তাঁকে তৃণমূলের সঙ্গে দেখা যায়। এবারও ওই লোকসভা কেন্দ্রে তৃণমূলের ওপর যথেষ্ট চাপ রয়েছে বলে মনে করা হচ্ছে। সেই চাপকে কাজে লাগিয়ে নিজেদের লোককে কালনার পুরপ্রধানের পদে বসাতে মরিয়া তৃণমূলের রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় গোষ্ঠী।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ইদের জন্য স্পেশাল রান্নাবান্না, বাংলাদেশে গিয়ে বাজার করলেন সুদীপা! চোখে যেন কত প্রেম! ‘ফুলকি’র বছর পূর্তিতে রোম্যান্টিক দিব্যাণী-অভিষেক বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের IND vs CAN, T20 WC 2024 Live: আজ সুপার এইটের প্রস্তুতির লক্ষ্যেই মাঠে নামছে ভারত একজন নয়, ফাঁস হল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ৫ মায়ের নাম, এরাঁ কারা? ৩ টাকা বাড়ল পেট্রোল-ডিজেলের দাম! DA ও সরকারি প্রকল্প চালানোর জন্য এরকম হল? ‘‌আমলারা মমতার পদক্ষেপের কথা আমাদের জানাচ্ছেন’‌, বিস্ফোরক দাবি করলেন অমিত মালব্য ডাক্তারি প্রবেশিকা রাজ্য করালে পার্থর থেকে বেশি টাকা উদ্ধার হবে ব্রাত্যর বাড়িতে যিনি আপনার জন্য নিজের সবটা উজাড় দিয়েছেন, সেই বাবাকে জানান পিতৃ দিবসের শুভেচ্ছা তোলাবাজি - ডাকাতির টাকার ভাগ পায় তৃণমূল, তাই চুপ সরকার, বিস্ফোরক দাবি সুকান্তর

T20 WC 2024

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.