বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মোটর সাইকেলে লাদাখ অভিযানে গিয়ে পথদুর্ঘটনায় মৃত্যু মধ্যমগ্রামের ১৯ বছরের যুবকের
প্রতীকি ছবি

মোটর সাইকেলে লাদাখ অভিযানে গিয়ে পথদুর্ঘটনায় মৃত্যু মধ্যমগ্রামের ১৯ বছরের যুবকের

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, হিমাচল প্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে। মানালি থেকে লেহ যাওয়ার পথে দুর্ঘটনার মুখে পড়েন সুখেন্দু। তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি।

মোটরসাইকেল চালিয়ে লাদাখ যাওয়ার পথে হিমাচল প্রদেশে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১ যুবকের। নিহত সুখেন্দু মণ্ডল (১৯) উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। সোমবার সন্ধ্যায় মধ্যমগ্রাম থানায় তাঁর মৃত্যুর খবর পৌঁছয়। একমাত্র ছেলেকে হারিয়ে কান্নার রোল পরিবারে।

মধ্যমগ্রামের বিবেকানন্দ নগরের বাসিন্দা চন্দ্রকান্ত মণ্ডল ও মানসী মণ্ডলের একমাত্র ছেলে সুখেন্দু। গত ৩০ অগাস্ট মোটরসাইকেল চালিয়ে লাদাখের উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি। এর পর নিয়মিত যোগাযোগ ছিল পরিবারের সঙ্গে। সোমবার সন্ধ্যায় মধ্যমগ্রাম থানা থেকে ফোনে জানানো হয়, মোটরসাইকেল দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সুখেন্দুর।

ডায়মন্ড হারবারে আত্মঘাতী তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান, সুইসাইড নোটে নাম প্রধানের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হিমাচল প্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে। মানালি থেকে লেহ যাওয়ার পথে দুর্ঘটনার মুখে পড়েন সুখেন্দু। তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। সোমবার দুপুরে সেখানে মৃত্যু হয় তাঁর। সন্ধ্যায় ফোন করে মৃত্যুর খবর জানানো হয় মধ্যমগ্রাম থানাকে। এলাকার তরতাজা যুবকের মৃত্যুর খবর পেয়ে নিহত সুখেন্দুর বাড়িতে পৌঁছন মধ্যমগ্রামের পুরপ্রধান।

বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিককালে মোটরসাইকেলে হিমালয় অভিযানের ঝোঁক বেড়েছে বাঙালি যুবাদের মধ্যে। কিন্তু অনেক ক্ষেত্রেই ব্যতিক্রমী কিছু করতে গিয়ে সুরক্ষার সঙ্গে আপস করছেন তাঁরা। যার জেরে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। ১৯ বছর বয়সী একজন যুবক মোটরসাইকেল চালানোর লাইসেন্স পেয়েছন বছরখানেক আগে। লাদাখের মতো দুর্গম পথ পাড়ি দেওয়ার আগে তার অপেক্ষাকৃত সহজ পথে কয়েক বছর চালানো অভ্যাস করা উচিত ছিল। তাছাড়া সমস্ত মোটরসাইকেল লাদাখের মতো দুর্গম পথে চালানোর উপযুক্ত নয়। সেব্যাপারেও খেয়াল রাখা উচিত অভিযাত্রীদের।

 

বন্ধ করুন