বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কাটোয়া–ব্যান্ডেল–হাওড়া শাখায় ব্যাপক ধস, একঘন্টা বন্ধ রইল ট্রেন চলাচল
রেললাইনে ধস দেখতে পাওয়া যায়।
রেললাইনে ধস দেখতে পাওয়া যায়।

কাটোয়া–ব্যান্ডেল–হাওড়া শাখায় ব্যাপক ধস, একঘন্টা বন্ধ রইল ট্রেন চলাচল

  • ব্যস্ত সময়ে নাকাল হতে হল নিত্যযাত্রীদের। কাটোয়া–দাঁইহাটের মধ্যবর্তী এলাকা পাতাইহাট বেলতলায় রেলের আন্ডারপাস তৈরি হচ্ছে। আজ, বৃহস্পতিবার সেখানে রেললাইনে ধস দেখতে পাওয়া যায়। তাতে ওই লাইনে ব্যাহত হয় ট্রেন চলাচল।

হঠাৎ রেললাইনে ধস নামল। তার জেরে ব্যাহত হল কাটোয়া–ব্যান্ডেল–হাওড়া শাখার ট্রেন চলাচল। ফলে ব্যস্ত সময়ে নাকাল হতে হল নিত্যযাত্রীদের। কাটোয়া–দাঁইহাটের মধ্যবর্তী এলাকা পাতাইহাট বেলতলায় রেলের আন্ডারপাস তৈরি হচ্ছে। আজ, বৃহস্পতিবার সেখানে রেললাইনে ধস দেখতে পাওয়া যায়। তাতে ওই লাইনে ব্যাহত হয় ট্রেন চলাচল।

ঠিক কী ঘটেছে সেখানে?‌ রেল সূত্রে খবর, কাটোয়া–দাঁইহাটের মাঝখানে আজ হঠাৎ ধস নেমে যায়। ফলে রেললাইনে সমস্যা তৈরি হয়। এখান দিয়ে একাধিক গুরুত্বপূর্ণ ট্রেন যাতায়াত করে। কিন্তু এই ঘটনার পর প্রায় একঘণ্টা ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। এখানে সকাল থেকে সতর্কতা জারি করা হয়। পরে ফের ট্রেন চালানো হয়েছে।

কেন এই ধস নামল?‌ রেলের ইঞ্জিনিয়ারদের সূত্রে খবর, পাতাইহাট বেলতলায় রেলের আন্ডারপাস তৈরি হচ্ছে। তার জন্য এখানে ধস নেমে থাকতে পারে। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থলে গিয়ে আধিকারিকরা ধস মেরামতির কাজ শুরু করেন। এই ধসের জন্য রেললাইনের ক্ষতি হয়েছে। তাই লাইন মেরামত করা হয়।

ধস নামার আর কী কারণ হতে পারে?‌ রেলের আধিকারিক সূত্রে খবর, কয়েকদিন বৃষ্টি হওয়ায় মাটি নরম হয়ে গিয়েছে। তারপর রেলের আন্ডারপাসের কাজও চলছে। এই দুটি ঘটনা একসঙ্গে ঘটায় আপ লাইন ধসে যায়। রেলের কর্মীরাই প্রথমে বিষয়টি দেখতে পান। তাঁরাই কাটোয়া রেলের আধিকারিকদের খবর দিয়ে ছিলেন। তখনই ট্রেন চলাচল বন্ধ করা হয়।

বন্ধ করুন