বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফোন করেও পাওয়া গেল না দমকলকে! বারাসতে আগুনে পুড়ে ছাই তৃণমূলের পার্টি অফিস,দোকান
দাউ দাউ করে জ্বলছে পার্টি অফিস, দোকান
দাউ দাউ করে জ্বলছে পার্টি অফিস, দোকান

ফোন করেও পাওয়া গেল না দমকলকে! বারাসতে আগুনে পুড়ে ছাই তৃণমূলের পার্টি অফিস,দোকান

  • ব্যবসায়ীদের দাবি, আগুন কীভাবে লাগল তা বোঝা যাচ্ছে না।

ফোন করেও পাওয়া গেল না ফায়ার ব্রিগেডকে। এমনটাই অভিযোগ। শুক্রবার ভোরে বিধ্বংসী আগুনে পুড়ে গেল তৃণমূলের পার্টি অফিস সহ ৫টি দোকান। উত্তর ২৪ পরগনার বারাসত-ব্যারাকপুর রোডের বারাসত পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের ঘটনা। বাসিন্দাদের অভিযোগ কাছেই বারাসত দমকল কেন্দ্রে একাধিকবার ফোন করা হয়। কিন্তু তারপরেও সাড়া মেলেনি। পরে দমকল কেন্দ্রে গিয়ে তাদের ডেকে আনতে হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী সৌমেন কুমার লাহা বলেন, কিছুক্ষণ আগেও এলাকায় আগুনের লেশমাত্র ছিল না। আচমকাই দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। এরপর বারাসত ফায়ার ব্রিগেডে ফোন করি। কিন্তু সেখান থেকে কোনও উত্তর পাইনি। বারাসত থানায় ফোন করি। সেখান থেকে উত্তর দিয়েছে। কিন্তু বারাসত থানা থেকেও ফায়ার ব্রিগেডে ফোন করা হয়। কিন্তু দমকল থেকেও তারা কোনও উত্তর পায়নি। এরপর ফায়ার ব্রিগেড যখন এসেছে ততক্ষণে আগুন নিভে গিয়েছে।

ব্যবসায়ীদের দাবি, আগুন কীভাবে লাগল তা বোঝা যাচ্ছে না। তৃণমূলের একটি পার্টি অফিস, সাইকেলের দোকান, জেনারেটের রুম, চায়ের দোকান, ভ্যারাইটি স্টোর্স ছিল। সবটাই পুড়ে গিয়েছে। বারাসত ফায়ার ব্রিগেড সময়মতো এলে এই অবস্থা হত না। ৫মিনিটের রাস্তাতেও সময়মতো আসতে পারেনি ফায়ার ব্রিগেড। বারাসত পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের কো- অর্ডিনেটর শিল্পী দাস বলেন, ভোরবেলা এই ঘটনা হয়েছে। ফায়ার ব্রিগেড সময়মতো এলে আগুন এভাবে ছড়িয়ে পড়ত না।  ফায়ার ব্রিগেড বলেছে সর্ট সার্কিট থেকে হয়েছে। তবে এনিয়ে দমকলের কোনও বক্তব্য় পাওয়া যায়নি। 

 

বন্ধ করুন