বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে’‌, শুভেন্দুর মন্তব্যে চরমে বিতর্ক
নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী।

‘‌রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে’‌, শুভেন্দুর মন্তব্যে চরমে বিতর্ক

  • এবার তা নিয়েও আজও জোর সওয়াল করলেন নন্দীগ্রামের বিধায়ক। রোহিঙ্গাদের নিয়ে শুভেন্দুর বিতর্কিত মন্তব্য এখন জোর চর্চার কারণ হয়ে দাঁড়িয়েছে।

একদিন আগে বলেছিলেন, চটি–চাটা সাংবাদিক। ঠিক তার পরেরদিন বললেন, রোহিঙ্গাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন। হ্যাঁ, তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে আগেই মুখ পুড়েছিল কেন্দ্রীয় সরকারের। এবার তা নিয়েও আজও জোর সওয়াল করলেন নন্দীগ্রামের বিধায়ক। রোহিঙ্গাদের নিয়ে শুভেন্দুর বিতর্কিত মন্তব্য এখন জোর চর্চার কারণ হয়ে দাঁড়িয়েছে।

ঠিক কী বলেছেন শুভেন্দু?‌ শনিবার তিনি বলেন, ‘‌বেড়া ডিঙিয়ে আসা রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে। এখানে সিএএ দরকার। জন্ম নিয়ন্ত্রণটাও দরকার।’‌ এখন এই মন্তব্য নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। কারণ রোহিঙ্গা একটা আন্তর্জাতিক ইস্যু। মায়ানমার থেকে বাংলাদেশে আসে বহু রোহিঙ্গা। ভারতেও রোহিঙ্গাদের উপস্থিতি থাকলেও তা সামান্যই। সেখানে তাঁদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাবার নিদানে নিন্দার ঝড় উঠেছে।

আজ, বাংলাদেশে দুর্গাপুজোর উপর হামলার ঘটনার প্রতিবাদে হিন্দু জাগরণ মঞ্চের উদ্যোগে একটি পদযাত্রার আয়োজন করা হয়। নন্দীগ্রামের হরিপুর থেকে টেঙ্গুয়া পর্যন্ত এই পদযাত্রা হয়। সেখানেই অংশগ্রহণ করেন স্থানীয় বিধায়ক শুভেন্দু অধিকারী। আর এখান থেকেই তিনি রোহিঙ্গাদের ওপারে পাঠানোর কথা বলেন। সিএএ বিষয়েও সরব হন।

উল্লেখ্য, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন তিনি বলে জানিয়েছেন। বাংলার মানুষকে একজোট হয়ে প্রতিবাদ করতে বলেন তিনি। এদিন পদযাত্রায় দেব–দেবীর সাজে সামিল হন মানুষজন। খোল, করতালও বাজানো হয়। যদিও নন্দীগ্রামের একটা বড় অংশের মানুষ এই পদযাত্রায় সামিল হননি। গতকাল শান্তিপুরের জনসভাতেও ফাঁকা থাকে সভাস্থল। তাতে মেজাজ হারিয়েছিলেন তিনি।

বন্ধ করুন