বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Madhyamik 2021 Results: মাধ্যমিকের নম্বর নিয়ে বড়সড় নির্দেশ মধ্যশিক্ষা পর্ষদের
আগামী ২৭ জুন থেকে ২৪ ঘণ্টার জন্য নম্বর জমা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী ২৭ জুন থেকে ২৪ ঘণ্টার জন্য নম্বর জমা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Madhyamik 2021 Results: মাধ্যমিকের নম্বর নিয়ে বড়সড় নির্দেশ মধ্যশিক্ষা পর্ষদের

পর্ষদ সূত্রে খবর, ২০ জুলাইয়ের মধ্যে মাধ্যমিকে ফল ঘোষণা হতে পারে।সেই কথা মাথায় রেখেই কাজ গোছাচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ।

মাধ্যমিকে এখনও অনেক পরীক্ষার্থীর নম্বরই জমা পড়েনি। একাংশের আবার নম্বরে ভুল রয়েছে। ফলে নম্বর জমা দেওয়ার জন্য সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, আগামী ২৭ জুন থেকে ২৪ ঘণ্টার জন্য নম্বর জমা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

চলতি বছর করোনার কারণে বাতিল হয়েছে মাধ্যমিক পরীক্ষা। মাধ্যমিক পরীক্ষা বাতিল হলেও বিশেষ গাণিতিক পদ্ধতিতে মূল্যায়নের ব্যবস্থা করেছে মধ্যশিক্ষা পর্ষদ। সেক্ষেত্রে ছাত্রছাত্রীদের নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফল জমা দিতে হবে পর্ষদকে। কিন্তু পর্ষদ সূত্রে খবর, প্রায় ২২ হাজার পরীক্ষার্থীর নম্বর জমা পড়া বাকি রয়েছে। বাকি পরীক্ষার্থীদের নম্বর যাতে জমা পড়ে, সেজন্য এবার জমা দেওয়ার সময় বাড়ানোর সিদ্ধান্ত নিল মধ্য শিক্ষা পর্ষদ। পর্ষদ সূত্রে খবর, ২০ জুলাইয়ের মধ্যে মাধ্যমিকে ফল ঘোষণা হতে পারে।সেই কথা মাথায় রেখেই কাজ গোছাচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ।

ইতিমধ্যে মধ্য শিক্ষা পর্ষদের তরফে স্পষ্ট জানানো হয়েছে, নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ক্ষেত্রে কোনও গড়মিল হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এমনকী নম্বরের রেজিস্টার চাইতে পারে পর্ষদ। জানা গিয়েছে, পর্ষদের কাছে যে সব নম্বর ইতিমধ্যে জমা পড়েছে, তাতে ভুল নম্বর জমা পড়েছে জানা গিয়েছে। সেই সব নম্বর যাতে সংশোধন করে ফের পাঠানোর ব্যবস্থা করা যায়, সেই সুযোগই দিল পর্ষদ। উল্লেখ্য, আগে জানানো হয়েছিল, ২১ জুন সকাল ১১টা থেকে ২৪ জুনের মধ্যে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার বিষয়ভিত্তিক নম্বর, সংশ্লিষ্ট পরীক্ষার্থীর নাম ও রেজিস্ট্রেশন নম্বর জমা দিতে হবে।

দিতে হবে।

বন্ধ করুন