বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌চোর ধরো, জেল ভরো’‌, তৃণমূল বিধায়কের সামনে স্লোগান দিতেই বিজেপির সঙ্গে তুমুল সংঘর্ষ

‘‌চোর ধরো, জেল ভরো’‌, তৃণমূল বিধায়কের সামনে স্লোগান দিতেই বিজেপির সঙ্গে তুমুল সংঘর্ষ

তৃণমূল কংগ্রেস–বিজেপির মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হল।

এই অনুষ্ঠানে স্থানীয় তৃণমূল কংগ্রেস বিধায়ক তিলক চক্রবর্তী এবং ব্লক ও জেলাস্তরের প্রশাসনিক–ত্রিস্তর পঞ্চায়েতের বিভিন্ন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। কিন্তু অনুষ্ঠানে ডাক পাননি বিজেপি পরিচালিত ইটামগরা–২ পঞ্চায়েতের প্রধান রামকৃষ্ণ দাস। দুপুরে রামকৃষ্ণ তাঁর অনুগামীদের নিয়ে মঞ্চের সামনে এসে বিক্ষোভ দেখান।

বিধায়ক তখন মঞ্চে। আর তখনই তৃণমূল কংগ্রেস–বিজেপির মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হল। তখন কর্মীদের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। তার জেরে চলে ব্যাপক ভাঙচুর। এই পরিস্থিতি সামাল দিতে হিমশিম খান সমবায় সমিতির কর্মী থেকে অফিসাররা। আজ, সোমবার এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় মহিষাদলের এক সমবায় সমিতির অনুষ্ঠানে। অনুষ্ঠান চলাকালীন চেয়ার ছোড়াছুড়ি থেকে মারামারি করতে দেখা যায় দু’পক্ষের কর্মীদের মধ্যে। এই ঘটনায় বেশ কয়েকজন জখম হন বলে খবর। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মারধর করার অভিযোগ তুলেছে বিজেপি। শাসকদল অবশ্য সেই অভিযোগ অস্বীকার করে বিজেপির দিকে আঙুল তুলেছে।

এদিকে মহিষাদলের তৃণমূল কংগ্রেস বিধায়কের সামনেই ‘‌চোর ধরো, জেল ভরো স্লোগান’‌ দেয় বিজেপি। যার প্রেক্ষিতে তৃণমূল কংগ্রেস বিধায়ক তিলক চক্রবর্তীর সামনেই মারপিট, চেয়ার ছোড়াছুড়ি হয়। শুভেন্দু অধিকারীর উস্কানিতেই অশান্তির ঘটনা ঘটেছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিধায়কের। এই গণ্ডগোলে বিজেপির পঞ্চায়েত প্রধান–সহ বেশ কয়েকজন জড়িত বলে বিধায়কের দাবি। মহিষাদলের কেশবপুরের লক্ষ্যা ২ গ্রাম পঞ্চায়েতে এই পরিবেশ প্রথম দেখা যায়। লক্ষ্যা–২ গ্রাম পঞ্চায়েতের বিজেপির প্রধান রামকৃষ্ণ দাস এবং বিধায়ক তিলক চক্রবর্তীর বাক্যযুদ্ধ হয়। সোশ্যাল মিডিয়ায় পরস্পরকে দুষে বাক্যবাণ শুরু হয়।

অন্যদিকে আজ মহিষাদল থানা এলাকার রাধাকৃষ্ণ সমবায় সমিতির শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠান হয়। সেখানেই অনুষ্ঠান চলাকালীন ব্যাপক উত্তেজনা ছড়ায়। অনুষ্ঠান মঞ্চে তখন উপস্থিত ছিলেন বিধায়ক তিলক চক্রবর্তী। বিধায়ক উপস্থিত থাকাকালীনই মঞ্চে তৃণমূল–বিজেপি দু’‌পক্ষের মধ্যে প্রথমে বচসা, তারপর শুরু হয় মারামারি। একে অপরকে লক্ষ্য করে চেয়ার ছুড়তে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করে। যদিও এলাকায় তীব্র উত্তেজনা চলতে থাকায় অবশেষে অনুষ্ঠান ছেড়ে চলে যান তৃণমূল কংগ্রেস বিধায়ক তিলক চক্রবর্তী। যা নিয়ে জোর উত্তেজনার সৃষ্টি হয়।

আরও পড়ুন:‌ ‘‌অনুমতি দিতে হবে পুলিশকে’‌, বিজেপির ধর্মতলার সভায় সম্মতি কলকাতা হাইকোর্টের‌

আর কী জানা যাচ্ছে?‌ এই অনুষ্ঠানে স্থানীয় তৃণমূল কংগ্রেস বিধায়ক তিলক চক্রবর্তী এবং ব্লক ও জেলাস্তরের প্রশাসনিক–ত্রিস্তর পঞ্চায়েতের বিভিন্ন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। কিন্তু অনুষ্ঠানে ডাক পাননি বিজেপি পরিচালিত ইটামগরা–২ পঞ্চায়েতের প্রধান রামকৃষ্ণ দাস। দুপুরে অনুষ্ঠান শুরু হতেই রামকৃষ্ণ তাঁর অনুগামীদের নিয়ে মঞ্চের সামনে এসে বিক্ষোভ দেখান। সেখান থেকেই জল এতদূর গড়ায় বলে অভিযোগ। এই বিষয়ে রামকৃষ্ণ দাস বলেন, ‘‌এলাকার মানুষের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিকে বাদ দিয়ে বহিরাগতদের নিয়ে এসে শতবর্ষ প্রাচীন সমবায়ের অনুষ্ঠান পালন করা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা তার প্রতিবাদ করেন। আমি ছাড়াতে গেলে ওরা আমাকে নিগ্রহ করে।’‌ পাল্টা তৃণমূল কংগ্রেস বিধায়ক তিলক চক্রবর্তী বলেন, ‘‌বিজেপি তো এই কাজই করে। ওঁদের জেলার নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা যেভাবে উস্কানি দিচ্ছেন, সেভাবেই কাজ করছেন। তিন হাজার লোকের সমবায়, শান্তিপূর্ণ মিটিং চলার সময় ইচ্ছাকৃতভাবে বিশৃঙ্খলা তৈরি করল। দেখুক মানুষ দেখুক, ওঁরা কী করছে। এটা নজিরবিহীন।’‌

বাংলার মুখ খবর

Latest News

তৃণমূল কংগ্রেস নেতাকে লক্ষ্য করে চলল গুলি–বোমা, সপ্তম দফার আগেই তপ্ত জয়নগর Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝ আকাশে বিমানে নগ্ন হয়ে দৌড় যাত্রীর, ধাক্কা মারলেন ফ্লাইট অ্যাটেনডেন্টকে ইশতেহারে রাজনৈতিক দলগুলির প্রতিশ্রুতি ‘দুর্নীতিমূলক প্রথা নয়’, সাফ জানাল SC তাঁকে বাংলা শিখিয়েছেন, ‘মা’এর সেটে কলকাতার এই রূপকথা-কেই বড় পছন্দ কাজলের চায়ের সঙ্গে ভুলেও নয় এই সব খাবার! খেলেই বাজবে পেটের বারোটা দম ফেলার সময় নেই, IPL 2025-এর আগে পর্যন্ত রোহিতদের ঠাসা ক্রীড়াসূচিতে চোখ রাখুন জামাইষষ্ঠীতে কি জামাইয়ের পাতে থাকবে হিমসাগর? শঙ্কার কথা শোনালেন আমচাষিরা শুধু সংখ্যাগরিষ্ঠতা যথেষ্ট নয়! BJP কতগুলি আসন না পেলে শেয়ার বাজারে পতন হবে? কেন? স্বয়ম্ভু ‘সৌম্যদীপ’-এর সঙ্গে প্রেমের জল্পনা! অঙ্কিতা বলে বসলেন, ‘যদি একটা চুমু…’

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.