বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভয়াবহ অগ্নিকাণ্ড নিউ ব্যারাকপুরে, ভস্মীভূত ওষুধের দোকান এবং গেঞ্জি কারখানা
অগ্নিকাণ্ডের ঘটনাস্থল নিউ ব্যারাকপুর। (‌ছবি স্ক্রিনগ্র‌্যাব)‌
অগ্নিকাণ্ডের ঘটনাস্থল নিউ ব্যারাকপুর। (‌ছবি স্ক্রিনগ্র‌্যাব)‌

ভয়াবহ অগ্নিকাণ্ড নিউ ব্যারাকপুরে, ভস্মীভূত ওষুধের দোকান এবং গেঞ্জি কারখানা

  • বৃহস্পতিবার ভোররাতে এলাকার একটি গেঞ্জি কারখানা এবং ওষুধের দোকানে ভয়াবহ আগুন লেগে যায়।

ঘূর্ণিঝড় ইয়াস কাটিয়ে উঠতেই আগুনের লেলিহান শিখার সম্মুখীণ হতে হল শহর লাগোয়া জেলাকে। আর তাতেই নয়া আতঙ্ক তৈরি হল। এবার অগ্নিকাণ্ডের ঘটনাস্থল নিউ ব্যারাকপুর। বৃহস্পতিবার ভোররাতে এলাকার একটি গেঞ্জি কারখানা এবং ওষুধের দোকানে ভয়াবহ আগুন লেগে যায়। ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর কাজ করছে। কলকাতায় সকাল থেকে বৃষ্টি হলেও আগুনের গ্রাসে পড়েছে নিউ ব্যারাকপুরবাসী।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার ভোররাতে এলাকার গেঞ্জি কারখানা এবং ওষুধের দোকান থেকে কালো ধোঁয়া বেরতে দেখা যায়। কালো ধোঁয়ায় আকাশ ঢেকে যেতেই চমকে ওঠেন বাসিন্দারা। তারপরই আগুন ভয়াবহ রূপ নেয়। গেঞ্জি কারখানা এবং ওষুধের দোকানে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় দমকল দফতরে। দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছনোর আগেই আগুনে ভস্মীভূত হয়ে যায় দোকান–কারখানার বেশিরভাগ অংশ। দমকলের ১০টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয় এবং আগুন নেভানোর কাজ শুরু হয়।

দমকল সূত্রে খবর, ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। ওই গেঞ্জি কারখানায় রাতে বেশ কয়েকজনের থাকার কথা। কেউ আটকে আছে কিনা তা দেখা হচ্ছে। দ্রুত আগুন নিয়ন্ত্রণে এনে কারখানার ভিতরে ঢোকার চেষ্টা করা হচ্ছে। আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কাও করা হচ্ছে। তবে কি করে এখানে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়।

বন্ধ করুন