বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালিয়াগঞ্জে পুলিশের গুলিতে কি যুবকের মৃত্যু হয়েছিল?‌ সিআইডি তদন্তে এল বড় তথ্য

কালিয়াগঞ্জে পুলিশের গুলিতে কি যুবকের মৃত্যু হয়েছিল?‌ সিআইডি তদন্তে এল বড় তথ্য

নিহত মৃত্যুঞ্জয় বর্মন ও পুলিশের লক্ষ্যভ্রষ্ট হওয়া একটি বুলেট। 

সিআইডি অফিসারদের মুখোমুখি হয়ে স্থানীয় বাসিন্দারা হামলার অভিযোগ অস্বীকার করেন। কিন্তু থানায় অগ্নিসংযোগের প্রমাণ জোগাড় করেছেন অফিসাররা। আর পুলিশকে ঘিরে ধরে হামলা–সহ সার্ভিস রিভলবার কেড়ে নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন কালিয়াগঞ্জের বাসিন্দারা। পুলিশের ভাঙা চশমা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

কালিয়াগঞ্জের যুবক মৃত্যুঞ্জয় বর্মণের মৃত্যু হয়েছে পুলিশের গুলিতেই। সিআইডি তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। এই ঘটনায় উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। অভিযোগ উঠেছিল, পুলিশের গুলিতে মারা যায় মৃত্যুঞ্জয় বর্মণ। এবার সিআইডি তদন্তে সেই অভিযোগেই সিলমোহর পড়ল। আর তার জেরে ব্যাকফুটে গেল পুলিশ। সিআইডি তদন্তে উঠে আসা তথ্যপ্রমাণ আগামী ১২ মে কলকাতা হাইকোর্টে রিপোর্ট হিসাবে জমা দেবে রাজ্য সরকার। সেই রিপোর্টেই পুলিশের গুলি চালনার ঘটনা কথা উল্লেখ থাকবে বলে খবর।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ সিআইডি সূত্রে খবর, এই ঘটনার তদন্তে সিআইডি প্রথমবার থ্রি–ডি স্ক্যানার ব্যবহার করে। ওই রাতে যে পুলিশ কর্মীরা বিষ্ণু বর্মণের বাড়িতে অভিযানে গিয়েছিলেন তাদের বয়ানও রেকর্ড করা হয়েছে। এমনকী স্থানীয় বাসিন্দাদের বয়ানও রেকর্ড করা হয়েছিল। অভিযুক্ত পুলিশ অফিসার দু’‌রাউন্ড গুলি চালায়। এক রাউন্ড শূন্যে গুলি চালানো হয়েছিল। আর দ্বিতীয় গুলিটি মৃত্যুঞ্জয়কে লক্ষ্য করে ছোড়া হয়েছিল। ওই গুলি মৃত্যুঞ্জয়ের শরীর ফুঁড়ে বেরিয়ে যায়। ঘটনাস্থল থেকে একটি গুলির খোলস পেয়েছেন তদন্তকারীরা। তবে গুলিটি মৃত্যুঞ্জয়ের শরীরে ঢুকেছিল কিনা সেটা নিশ্চিত করার কাজ করছেন ফরেনসিক বিশেষজ্ঞরা।

আর কী জানা যাচ্ছে? এই ঘটনায় আইসি বদল থেকে শুরু করে নানা ঘটনা ঘটে যায়। তবে‌ সিআইডিকে পুলিশ অফিসাররা জানিয়েছেন, তাঁদের ঘিরে ধরেছিল স্থানীয় বাসিন্দারা। বাসিন্দাদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। তার জেরে ছিটকে পড়ে যায় এক পুলিশ অফিসারের চশমা। তখন ওই পুলিশের সার্ভিস রিভলবার কেড়ে নিতে যায় উত্তেজিত জনতা। পরিস্থিতি বেগতিক দেখে প্রাণ বাঁচাতে গুলি চালান ওই অফিসার। আর তাতেই একটি গুলি লাগে মৃত্যুঞ্জয়ের। এমনই তথ্য সিআইডি–কে দিয়েছেন ওই অফিসার বলে সূত্রের খবর। যদিও আরও তদন্ত চলছে।

পুলিশের উপর কি হামলা হয়েছিল?‌ সিআইডি অফিসারদের মুখোমুখি হয়ে স্থানীয় বাসিন্দারা হামলার অভিযোগ অস্বীকার করেন। কিন্তু থানায় অগ্নিসংযোগের প্রমাণ জোগাড় করেছেন অফিসাররা। আর পুলিশকে ঘিরে ধরে হামলা–সহ সার্ভিস রিভলবার কেড়ে নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন কালিয়াগঞ্জের বাসিন্দারা। পুলিশের ভাঙা চশমা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তবে মৃত্যুঞ্জয়ের পরিবারের সঙ্গে কথা বলা এখনও হয়নি তদন্তকারীদের। ওই পরিবার অন্য কোনও জায়গায় রয়েছেন। তাই তাঁদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এই সব তথ্যও কলকাতা হাইকোর্টকে জানাবে সিআইডি।

বাংলার মুখ খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.