বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NB Tour: ভিড়ভাট্টা ভালো লাগছে না? চলে যান কালিম্পংয়ের আপার লুনসেল, মন ভালো হবেই

NB Tour: ভিড়ভাট্টা ভালো লাগছে না? চলে যান কালিম্পংয়ের আপার লুনসেল, মন ভালো হবেই

গোটা পাহাড়ি পথে শুধু অপরূপ সৌন্দর্য্য।

এতদিন তো লাভা, লোলেগাঁওয়ের কথা শুনতেন। এবার চলে যান আপার লুনসেল। কালিম্পংয়ের শান্ত, সুন্দর গ্রাম। 

জলপাইগুড়ি থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে লুনসেল। গজলডোবা, ওদলাবাড়ি হয়ে দুপাশে চা বাগানের রাস্তা ধরে আপার লুনসেল। পাথরঝোড়া চা বাগান থেকে প্রায় ১২ কিমি চড়াই রাস্তায় উঠতে হবে আপনাকে। এরপর আপনার সেই বহু প্রতীক্ষিত লুংসেল বা লুনসেন। 

মালবাজার থেকে কালিম্পংয়ের লুনসেল ৩৫ কিমি দূরে। আপার লুনসেলে বর্তমানে হোমস্টেও গড়ে উঠেছে। ছিমছাম কাঠের ঘর। সেখানেই রাত্রিবাসের ব্যবস্থা। হোমস্টের বাইরে ক্যাম্প ফায়ারের ব্যবস্থা রয়েছে।

চারপাশে সবুজে সবুজ। নির্জন গ্রাম। একটু এগোলেই এলাচের বাগান। লুনসেলে রাত্রিবাস করে আপনি পরের দিন ঝান্ডিতেও চলে যেতে পারে। লুনসেল থেকে ঝান্ডি প্রায় ৩ কিলোমিটার দূরে। ঝান্ডির ভিউ পয়েন্ট  থেকে সুর্যোদয় দেখার আনন্দই আলাদা।

 অপূর্ব সুন্দর এই গ্রামে। পাশ দিয়ে বয়ে চলেছে ছোট্ট পাহাড়ি নদী। তবে বর্ষাকালে এই নদী অবশ্য অন্য রূপ ধারণ করে। আপনি যদি পাখির ছবি তুলতে ভালোবাসেন তবে এই গ্রাম হবে আপনার কাছে আদর্শ। নানা ধরণের ফুলের গাছও রয়েছে পাহাড়ের শরীর বেয়ে। তবে সবথেকে বড় কথা যে রাস্তা ধরে আপনি আসবেন তা এককথায় আপনার মন জয় করে নেবে।

আর লুনসেনকে কেন্দ্র করে কাছাকাছি বেড়িয়ে আসা বলতে মানজিং, বড়া লুনসেল, ঝান্ডিতে যেতে পারেন। লাভা, লোলেগাঁও, আলগাড়ার মতো পর্যটনকেন্দ্রও রয়েছে হাতের নাগালে।

এনজেপি থেকেও গাড়ি ভাড়া করে যেতে পারেন আপার লুনসেল। মাল স্টেশন থেকেও ওদলাবাড়ি হয়ে যেতে পারেন। আপার ফাগু ও ঝান্ডি হয়েও লুনসেল যাওয়া যায়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.