বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > খেজুরি বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত রতন প্রামাণিককে গ্রেফতার করল পুলিশ

খেজুরি বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত রতন প্রামাণিককে গ্রেফতার করল পুলিশ

প্রতীকি ছবি।

রতনকে গ্রেফতার করে রবিবার ভূবনেশ্বরের স্থানীয় আদালতে পেশ করেন NIA-র গোয়েন্দারা। তাকে কলকাতায় আনা হচ্ছে। এই নিয়ে খেজুরি বিস্ফোরণে ৪ জনকে গ্রেফতার করল NIA.

খেজুরি বিস্ফোরণকাণ্ডে আরও ১ অভিযুক্তকে গ্রেফাতর করল NIA. ধৃত রতন প্রামাণিক খেজুরিতে বোমা বাঁধার ঘটনায় মূল অভিযুক্ত। স্থানীয়রা বারবার বলেছেন তাঁর নাম। সেই রতনকে রবিবার ওড়িশা থেকে গ্রেফতার করে পুলিশ। এর পর তাঁকে পেশ করা হয় ভুবনেশ্বরের স্থানীয় আদালতে। ৩ দিনের ট্রানজিচ রিমান্ডে তাঁকে কলকাতায় আনা হচ্ছে।

NIA সূত্রে খবর, খেজুরি বিস্ফোরণকাণ্ডে বোমা তৈরিতে অভিযুক্ত রতন। যেখানে বিস্ফোরণ হয়েছে সেখানেই বোমা তৈরি করতেন রতনরা। গত ৩ জানুয়ারি খেজুরির জনকা অঞ্চলের এক তৃণমূল কর্মীর বাড়ি বিকট বিস্ফোরণ হয়। উড়ে যায় বাড়ির চাল। ঘটনায় মৃত্যু হয় ১ জনের। তৃণমূলের তরফে দাবি করা হয় সিলিন্ডার ফেটেছে। তদন্তে নেমে জানা যায়, সিলিন্ডার নয় ফেটেছে দেশি বোমা। স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার পর থেকে এলাকায় আর দেখা যায়নি রতনকে। লোক জোগাড় করে বোমা বাঁধার সেই ছিল মূল হোতা।

রতনকে গ্রেফতার করে রবিবার ভূবনেশ্বরের স্থানীয় আদালতে পেশ করেন NIA-র গোয়েন্দারা। তাকে কলকাতায় আনা হচ্ছে। এই নিয়ে খেজুরি বিস্ফোরণে ৪ জনকে গ্রেফতার করল NIA. গত সোমবার এই ঘটনায় খেজুরির জনকা গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সভাপতি সমরশংকর মণ্ডল ও ২ তৃণমূল কর্মী শাহিদুল আলি খান ও শেখ আরিফ বিল্লাকে গ্রেফতার করে NIA. গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ফেরার হওয়ার পর এদের সঙ্গে রতনের ফোনে নিয়মিত যোগাযোগ ছিল। সেই ফোনের সূত্র ধরেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

 

বন্ধ করুন