বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum: এবার সিউড়ি থেকে শিয়ালদহ সরাসরি রেল পরিষেবা
সিউড়ি স্টেশন

Birbhum: এবার সিউড়ি থেকে শিয়ালদহ সরাসরি রেল পরিষেবা

  • কিছুদিন আগে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব যখন কলকাতায় এসেছিলেন, তখন তাঁকে সিউড়িবাসীদের সমস্যার কথা জানানো হয়। এরপরই রেলমন্ত্রী এই বিষয়ে উদ্যোগী হন। ১৫ দিনের মধ্যে সমীক্ষার কাজ শেষ করে রিপোর্ট পাঠাতে বলেন রেলমন্ত্রী।

‌লালগোলা, গেদে, রামপুরহাট থেকে শিয়ালদহ পর্যন্ত ট্রেন তো ছিলই। এবার বীরভূমের সিউড়ি থেকে সরাসরি শিয়ালদহ পর্যন্ত মেমু একপ্রেস চালু হতে চলেছে। এর ফলে সিউড়ির বাসিন্দাদের আর ঘুরপথে শিয়ালদহে যাতায়াত করতে হবে না। সরাসরি ট্রেন পেয়ে যাবেন। নতুন ট্রেন পেয়ে স্বভাবতই খুশি সিউড়ির বাসিন্দারা।

রেল সূত্রে খবর, নতুন এই মেমু এক্সপ্রেসটি সিউড়ি থেকে অন্ডাল, দুর্গাপুর, বর্ধমান, ব্যান্ডেল, নৈহাটি হয়ে শিয়ালদহে পৌঁছবে, আবার শিয়ালদহ থেকে ওই একই পথে সিউড়িতে যাবে। নতুন ট্রেনটি ভোর ৫টা ২০ মিনিটে সিউড়ি স্টেশন থেকে ছাড়বে। শিয়ালদহে পৌঁছবে ৯টা ৫৭ মিনিটে। অন্যদিকে শিয়ালদহ থেকে এই ট্রেনটি ছাড়বে বিকেল ৫টা ২৫ মিনিটে ও সিউড়িতে গিয়ে পৌঁছবে রাত ১০টা ১৫ মিনিটে। সকালে ও রাতে এই এক জোড়া ট্রেন এই দুই জায়গার মধ্যে যাতায়াত করবে। এতদিন ধরে সিউড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত কোনও ট্রেন ছিল না। এবার প্রতিদিন এই ট্রেন পরিষেবা শুরু হওয়ায় স্বভাবতই খুশি সিউড়ির বাসিন্দারা।

এই প্রসঙ্গে সিউড়ির এক বাসিন্দা জানান, ‘‌প্রতিদিন কর্মক্ষেত্রে যেতে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। বাড়ি ফিরতেও অনেক সমস্যা হয়। অবশেষে শিয়ালদহ থেকে ট্রেন পাওয়ায় আমাদের অনেকটাই সুবিধা হল।’‌ কিছুদিন আগে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব যখন কলকাতায় এসেছিলেন, তখন তাঁকে সিউড়িবাসীদের সমস্যার কথা জানানো হয়। এরপরই রেলমন্ত্রী এই বিষয়ে উদ্যোগী হন। ১৫ দিনের মধ্যে সমীক্ষার কাজ শেষ করে রিপোর্ট পাঠাতে বলেন রেলমন্ত্রী। সেই মতো রিপোর্ট পাঠানো হয়।

বন্ধ করুন