বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিয়ালদহ-লালগোলা রুটে বাড়তি ট্রেন চালাবে পূর্ব রেল, দেখে নিন সূচি-স্টপেজ
শিয়ালদহ-লালগোলা রুটে বাড়তি ট্রেন চালাবে পূর্ব রেল, দেখে নিন সূচি-স্টপেজ (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @EasternRailway)
শিয়ালদহ-লালগোলা রুটে বাড়তি ট্রেন চালাবে পূর্ব রেল, দেখে নিন সূচি-স্টপেজ (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @EasternRailway)

শিয়ালদহ-লালগোলা রুটে বাড়তি ট্রেন চালাবে পূর্ব রেল, দেখে নিন সূচি-স্টপেজ

দেখে নিন কোথায় কোথায় ট্রেন দাঁড়াবে। কবে কবে ছাড়বে ট্রেন।

এখনও পর্যাপ্ত নয় ট্রেন। ফলে ক্রমশ যাত্রীদের চাপ বাড়ছে। তা সামাল দিতে এবার শিয়ালদহ-লালগোলা রুটে এক জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেলওয়ে। প্রতিদিনই সেই ট্রেন শিয়ালদহ এবং লালগোলা থেকে ছাড়বে।

গত ১১ নভেম্বর থেকে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা শুরু হয়েছে। কিন্তু শিয়ালদহ-লালগোলা শাখায় প্রয়োজনের তুলনায় ট্রেনের সংখ্যা অনেকটাই কম। ফলে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। বাড়ছে ক্ষোভের মাত্রাও। সেই পরিস্থিতিতে মঙ্গলবার পূর্ব রেলওয়ের তরফে জানানো হয়েছে, বাড়তি ভিড় সামাল দিতে প্রতিদিন শিয়ালদহ-লালগোলা রুটে এক জোড়া বিশেষ ট্রেন চালানো হবে। তাতে আসন সংরক্ষণ করতে হবে। তিনটি এসি চেয়ার কার, সাতটি দ্বিতীয় শ্রেণির চেয়ার কার, দুটি জেনারেল কামরা-সহ ট্রেনে মোট ১৪ টি বগি থাকবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১ ডিসেম্বর থেকে প্রতিদিন সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে শিয়ালদহ-লালগোলা বিশেষ ট্রেন ছাড়বে। তা রাত ১১ টার সময় লালগোলায় পৌঁছাবে। অন্যদিকে, পরদিন (২ ডিসেম্বর) থেকে লালগোলা-শিয়ালদহ বিশেষ ট্রেন পরিষেবা শুরু হবে। প্রতিদিন ভোর ৫ টা ৪০ মিনিটে সেই ট্রেন লালগোলা থেকে ছাড়বে। শিয়ালদহে ঢুকবে সকাল ১০ টা ৪০ মিনিটে। রানাঘাট, কৃষ্ণনগর সিটি জংশন, মুর্শিদাবাদ ছাড়াও বেথুয়াডহরি, দেবগ্রাম, পলাশি, রেজিনগর, বেলডাঙা, বহরমপুর কোর্ট, কাশিমবাজার, জিয়াগঞ্জ এবং ভগবানগোলায় ট্রেন দাঁড়াবে।

রেলের বিজ্ঞপ্তি (ছবি সৌজন্য পূর্ব রেলওয়ে)
রেলের বিজ্ঞপ্তি (ছবি সৌজন্য পূর্ব রেলওয়ে)

রেলের তরফে জানানো হয়েছে, সাধারণ ভাড়ার পাশাপাশি 'বিশেষ' ট্রেনের ভাড়া ধার্য করা হবে। অর্থাৎ সাধারণত শিয়ালদহ-লালগোলা রুটে যাতায়াতের জন্য যে ভাড়া পড়ে, তার থেকে বেশি ভাড়া গুনতে হবে। একইসঙ্গে আসন সংরক্ষণ করতে হবে। সেজন্য আগামী বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে কাউন্টার এবং অনলাইনে টিকিট কাটা যাবে।

বন্ধ করুন