বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Udayan Guha: উদয়নের গাড়িতে হামলা, ধৃত ৫ BJP কর্মী, পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

Udayan Guha: উদয়নের গাড়িতে হামলা, ধৃত ৫ BJP কর্মী, পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

উদয়ন গুহ

ঘটনাটি ঘটেছিল রবিবার সন্ধ্যা ৭ টা নাগাদ। ঘুঘুমারি বাজারে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের নেতৃত্বে একটি মিছিল যাচ্ছিল বিজেপির। ঠিক সেই সময় যাচ্ছিল উদয়ন গুহের কনভয়। তখন বিজেপি কর্মীরা উদয়ন গুহের গাড়িতে হামলা চালায় বলে অভিযোগ। কনভয়ের একটি গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। 

গত রবিবার কোচবিহারের ঘুঘুমারিতে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের গাড়িতে হামলার ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় বিজেপি কর্মীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। তার ভিত্তিতে ৫ জনকে গ্রেফতার করল পুলিশ। ওই ৫ জনই হলেন বিজেপি কর্মী। তবে পালটা বিজেপির অভিযোগ, তৃণমূল পুলিশের হয়ে কাজ করছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও উদয়ন গুহকে হুঁশিয়ারি দিয়েছেন। তবে পুলিশ পক্ষপাতীদের অভিযোগ অস্বীকার করেছে। তাদের বক্তব্য, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: ‘‌একটা থাপ্পড় মারলে পাল্টা ১০টি মারতে হবে’‌, বিজেপির উদ্দেশে নিদান দিলেন উদয়ন

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছিল রবিবার সন্ধ্যা ৭ টা নাগাদ। ঘুঘুমারি বাজারে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের নেতৃত্বে একটি মিছিল যাচ্ছিল বিজেপির। ঠিক সেই সময় যাচ্ছিল উদয়ন গুহের কনভয়। তখন বিজেপি কর্মীরা উদয়ন গুহের গাড়িতে হামলা চালায় বলে অভিযোগ। কনভয়ের একটি গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। এই ঘটনার পরেই এক তৃণমূল কর্মী নিশীথ প্রামাণিকসহ ৫০ জন বিজেপি কর্মীর নামে কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। তৃণমূলের বিরুদ্ধেও পালটা অভিযোগ তোলে বিজেপি।  যদিও বিজেপির তরফে থানায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি। তবে উদয়ন গুহের গাড়িতে হামলার ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্য রাজনীতি।

এই ঘটনার প্রতিবাদে প্রতিটি অঞ্চলে মিছিল করে তৃণমূল কংগ্রেস। উদয়ন গুহ বলেন, তাঁর গাড়িতে কীভাবে হামলা হয়েছে তা মানুষ দেখেছে। এভাবে মানুষকে ভয় দেখানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু, তাতে কাজ হবে না। মানুষই এর জবাব দেবে । তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও বিজেপিকে আক্রমণ করেন।   

অন্যদিকে, এই ঘটনার প্রতিবাদে দিনহাটার একাধিক জায়গায় অশান্তি ছড়ায়। বাড়ি ভাঙচুর ও লুটের অভিযোগ ওঠে। বোমাবাজির ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। এদিকে, সোমবার শীতলকুচিতে বিজেপির জনসভা থেকে উদয়নকে আক্রমণ করেন শুভেন্দু অধিকারী। কোচবিহার জেলার বিজেপি সভাপতি সুকুমার রায়ের দাবি, বিজেপির মিছিলে তৃণমূল হামলা চালায়। পালটা বিজেপির কর্মীদেরই গ্রেফতার করা হল। এবার লোকসভা ভোটে মানুষ এর জবাব দেবে। পুলিশ তৃণমূলের হয়েই কাজ করছে বলে অভিযোগ।

বাংলার মুখ খবর

Latest News

‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে?GT-তে যোগ দিতে পারেন তারকা অলরাউন্ডার? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.