বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Hooghly: প্রতিবেশীর সঙ্গে দীর্ঘদিনের বিবাদ, ভয় দেখাতে মাওবাদী পোস্টার! গ্রেফতার যুবক
সাংবাদিকদের মুখোমুখি চন্দননগরের পুলিশ কমিশনার অর্ণব ঘোষ। নিজস্ব ছবি।
সাংবাদিকদের মুখোমুখি চন্দননগরের পুলিশ কমিশনার অর্ণব ঘোষ। নিজস্ব ছবি।

Hooghly: প্রতিবেশীর সঙ্গে দীর্ঘদিনের বিবাদ, ভয় দেখাতে মাওবাদী পোস্টার! গ্রেফতার যুবক

  • সূত্রের খবর, গত ১৮ এপ্রিল ও ৪ মে সেখানে দুটি মাওবাদী পোস্টার পাওয়া যায়। সেই ঘটনার পরেই এলাকায় ব্যাপক মাওবাদী আতঙ্ক ছড়ায়। এরপরে তদন্তে নামে রিষড়া থানা ও চন্দননগর পুলিশের গোয়েন্দারা।

সম্প্রতি রাজ্যে একের পর এক মাওবাদী পোস্টার উদ্ধার হয়েছে। মাওবাদী আতঙ্কে এখনও কাঁপছে জঙ্গলমহল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই মাওবাদী নিয়ে পুলিশকে সক্রিয় থাকতে হয়েছিল। তারপরেই হুগলির রিষড়া পুরসভার দাসপাড়ার ক্যাভেন্টার্স হাউসিং এলাকায় উদ্ধার হয় মাওবাদী পোস্টার। সাদা কাগজে লাল কালিতে ওই পোস্টারে লেখা ছিল ‘মাওবাদী জিন্দাবাদ।’ তদন্তে জানা গেল সেটি কোনও মাওবাদী পোস্টার নয়, আসলে প্রতিবেশীকে ভয় দেখাতেই এই কাণ্ড করেছিলেন এক ব্যক্তি। ইতিমধ্যেই অভিযুক্ত রাজেন আইচকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্রের খবর, গত ১৮ এপ্রিল ও ৪ মে সেখানে দুটি মাওবাদী পোস্টার পাওয়া যায়। সেই ঘটনার পরেই এলাকায় ব্যাপক মাওবাদী আতঙ্ক ছড়ায়। এরপরে তদন্তে নামে রিষড়া থানা ও চন্দননগর পুলিশের গোয়েন্দারা। তদন্তে নেমে পুলিশের প্রথম থেকেই অনুমান ছিল, স্থানীয় কেউ ভয় দেখাতে মাওবাদী পোস্টার লাগিয়েছিল। প্রথমে ঘটনায় পুলিশ রাজেনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এরপরেই পোস্টার লাগানোর কথা স্বীকার করে নেন ওই ব্যক্তি। পাশাপাশি পুলিশকে তিনি আরও জানান যে প্রতিবেশীকে ভয় দেখাতেই তিনি মাওবাদী পোস্টার লাগিয়েছিলেন। শুক্রবার ধৃতকে শ্রীরামপুর আদালতে পেশ করে পুলিশ। এরপরেই ধৃতকে পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

শনিবার চন্দননগরের পুলিশ কমিশনার অর্ণব ঘোষ সাংবাদিকদের জানান, রিষড়ায় দুদিন দুটি মাওবাদী পোস্টার দেখতে পেয়ে তদন্ত শুরু হয়। রাজেনের হাতের লেখা মিলিয়ে দেখে তার সঙ্গে মিল খুঁজে পাওয়া যায়। এরপরে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ সুপার জানান, রাজীবের সঙ্গে দীর্ঘদিন ধরে তার প্রতিবেশীর বিবাদ রয়েছে। সেই কারণে ভয় দেখাতেই এই কাণ্ড ঘটিয়ে ছিলেন ওই ব্যক্তি। তবে তার সঙ্গে মাওবাদীদের কোনও যোগ নেই বলেই জানিয়েছেন পুলিশ সুপার।

বন্ধ করুন