বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Arms dealer arrest: মুখ্যমন্ত্রীর নজরদারি বাড়ানোর নির্দেশের পরেই গ্রেফতার ১ অস্ত্র ব্যবসায়ী

Arms dealer arrest: মুখ্যমন্ত্রীর নজরদারি বাড়ানোর নির্দেশের পরেই গ্রেফতার ১ অস্ত্র ব্যবসায়ী

আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার অস্ত্র ব্যবসায়ী। নিজস্ব ছবি

লেদার কমপ্লেক্স থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় বাস্তুবিহার এলাকায় আগ্নেয়স্ত্র বিক্রি করতে আসছেন এক অস্ত্র ব্যবসায়ী। খবর পাওয়ার পরেই সেখানে হানা দেয় পুলিশ। সেখানে এক যুবককে ঘোরা ফেরা করতে দেখে সন্দেহ হয় পুলিশের। সঙ্গে সঙ্গে গিয়ে ওই যুবককে আটক করে তল্লাশি চালায় পুলিশ।

রানাঘাটের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগ্নেয়াস্ত্র পাচার বন্ধে পুলিশকে কড়া নির্দেশ দিয়েছিলেন। তারপরেই আগ্নেয়াস্ত্রের এক চোরাচালানকারীকে গ্রেফতার করল পুলিশ। কলকাতা লেদার কমপ্লেক্স থানার ব্যাওতা গ্রামের বাস্তুবিহার এলাকা থেকে পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে। তাঁর কাছ থেকে আগ্নেয়াস্ত্রের পাশাপাশি এক রাউন্ড কার্তুজ উদ্ধার করেন পুলিশ কর্মীরা। ধৃত অস্ত্র ব্যবসায়ীর নাম ভোলা পর্বত।

লেদার কমপ্লেক্স থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় বাস্তুবিহার এলাকায় আগ্নেয়স্ত্র বিক্রি করতে আসছেন এক অস্ত্র ব্যবসায়ী। খবর পাওয়ার পরেই সেখানে হানা দেয় পুলিশ। সেখানে এক যুবককে ঘোরা ফেরা করতে দেখে সন্দেহ হয় পুলিশের। সঙ্গে সঙ্গে গিয়ে ওই যুবককে আটক করে তল্লাশি চালায় পুলিশ। পুলিশ কর্মীরা জানতে পারেন, ওই যুবক সেখানে আগ্নেয়াস্ত্র বিক্রি করতে এসেছিল। এরপরই পুলিশকর্মীরা তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। অন্যদিকে, পুলিশের তল্লাশি অভিযান দেখে পালিয়ে যায় তিন যুবক। ধৃত কাদের আগ্নেয়াস্ত্র বিক্রি করতে এসেছিল? কোথা থেকে আগ্নেয়াস্ত্র নিয়েছিল তার তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, ধৃত যুবকের বাড়ি ভাঙড়ের খরম্বা এলাকায়। তাকে আজ বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রানাঘাটের প্রশাসনিক বৈঠক থেকে বলেছিলেন, ‘বিহার থেকে এক হাজার টাকায় আগ্নেয়াস্ত্র বাংলায় ঢুকছে বাংলায়। অনেকেই ভিআইপি গাড়িতে করে আগ্নেয়াস্ত্র নিয়ে আসছে। উত্তরবঙ্গকে অশান্ত করার চেষ্টা চালানো হচ্ছে।’ এ প্রসঙ্গে তিনি পুলিশকে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছিলেন।

বন্ধ করুন