বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ATM card exchange fraud: এটিএম কার্ড বদলে দিয়ে প্রতারণা, বড়সড় চক্রকে ধরল পুলিশ

ATM card exchange fraud: এটিএম কার্ড বদলে দিয়ে প্রতারণা, বড়সড় চক্রকে ধরল পুলিশ

এটিএম কার্ড বদলে দিয়ে প্রতারণা, বড়সড় চক্রকে ধরল পুলিশ

গত ৪ মার্চ শ্রীরামপুরের মাহেশে একটি এটিএমে মঞ্জু মন্ডল নামে এক পৌঢ়া টাকা তোলার জন্য ঢোকেন।

কার্ড বদলে দিয়ে খালি করে দেওয়া হতো ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এটিএম জালিয়াতির বড়সড় চক্রকে গ্রেফতার করল শ্রীরামপুর ও চন্দনগর থানার পুলিশ। উদ্ধার হয়েছে ২০০ টি বিভিন্ন ব্যাঙ্কের এটিএম কার্ড। এই চক্রের পাঁচজনকে গ্রেফতার করল পুলিশ।

পুলিশ জানিয়েছে, গত ৪ মার্চ শ্রীরামপুরের মাহেশে একটি এটিএমে মঞ্জু মন্ডল নামে এক পৌঢ়া টাকা তোলার জন্য ঢোকেন। তাঁকে সাহায্য করার নাম করে কার্ডটি বদলে দেয় এক যুবক। তার পর সে কোন্নগরের অন্য একটি এটিএম থেকে চল্লিশ হাজার টাকা তুলে নেয়।

ব্যাঙ্কের পাশ বই আপডেট করতে গিয়ে ওই পৌঢ়া দেখতে পান তাঁর অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। এমনকি তাঁর এটিএম কার্ডটিকেও বদলে দেওয়া হয়েছে।

ওই প্রৌঢ় শ্রীরামপুর থানায় অভিযোগ জানান। অভিযোগ পেয়ে শ্রীরামপুর ও চনন্দনগর থানার পুলিশের ডিডি টিম ঘটনার তদন্তে নামে।

আরও পড়ুন। সোশ্যাল মিডিয়ায় এত গালি শোনেন, কেমন লাগে? জবাব দিলেন কুণাল, 'লাইকগুলো দেখুন'

সিসি ক্যামেরা দেখে একটি গাড়িকে চিহ্নিত করা হয়। তার পর সেই গাড়িটির খোঁজে তল্লাশি শুরু হয়। রবিবার শ্রীরামপুর নাগার মোড়ে নানা চেকিংয়ের সময় গাড়িটিকে আটক করে পুলিশ। তল্লাশি চালিয়ে ২০০টি বিভিন্ন ব্যাঙ্কের এটিএম কার্ড উদ্ধার হয়েছে। রাজু বর্মন,শুভম মাল,সঞ্জীব মাইতি, সুবীর শেখ ও সনৎ নস্করকে গ্রেফতার করে। ধৃতদের বাড়ি বারুইপুর ও রায়দিঘী এলাকায়। ডিসিপি শ্রীরামপুর অর্নব বিশ্বাস বলেন,ধৃতদের আজ শ্রীরামপুর আদালতে পেশ করা হলে দশ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত।

আরও পড়ুন। প্রথম ট্রায়াল রান হল নোয়াপাড়া-দমদম ক্যান্টনমেন্ট লাইনে, ছুটল ৭৩ কিমিতে- ভিডিয়ো

পুলিশ জানিয়েছে, যারা এটিএম ভাল করে ব্যবহার করতে পারে না তাদের টার্গেট করত প্রতারণা চক্রটি। তার পর বয়স্ক মানুষ দেখলেই সাহায্যের আছিলা এটিএমে ঢুকে কার্ড বদল করে নিত। এর আগে এই দলটিকে গ্রেফতার করে রায়দিঘী থানার পুলিশ। জানা গিয়েছে, গত দুবছরে অনুমানিক ৫০ লক্ষ টাকা প্রতারণা করেছে তারা। আগে ট্রেনে বাসে করে ঘুরে প্রতারণা করত। ইদানিং তারা একটি গাড়ি ভাড়া করে। সেই গাড়িই ধরিয়ে দিল অপরাধীদের।

বাংলার মুখ খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল কাপুর পরিবারে ফাটল! অর্জুনের জন্য মুখ দেখাদেখি বন্ধ অনিল-বনির, কী নিয়ে ঝামেলা? তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.