বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Asansol: কম্বল বিতরণ কাণ্ডে বিজেপি নেতা ও কাউন্সিলরকে জেরা, তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ!

Asansol: কম্বল বিতরণ কাণ্ডে বিজেপি নেতা ও কাউন্সিলরকে জেরা, তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ!

বিজেপি কাউন্সিলর ইন্দ্রাণী আচার্য।

কম্বল বিতরণ কাণ্ডে ৬ জন এখনও পুলিশি হেফাজতে রয়েছে। এফআইআরে নাম রয়েছে প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি, তাঁর স্ত্রী সহ ১০ জনের। তাঁদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছে পুলিশ। এরই মধ্যে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তাঁরা।

আসানসোল কম্বল কাণ্ডে এবার বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করল পুলিশ। একই সঙ্গে বিজেপি নেতা জিতেন তিওয়ারির ঘনিষ্ঠ বিজেপি কাউন্সিলর ইন্দ্রাণী আচার্যকেউ জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। রবিবার বিজেপি কাউন্সিলরের বাড়িতে যান পুলিশ আধিকারিকরা। সেখানে তাঁকে এক ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।

জানা গিয়েছে, তদন্তকারীরা কম্বল বিতরণ কাণ্ড নিয়ে তাঁদের কাছে একাধিক তথ্য জানতে চেয়েছেন। বিশেষ করে এই কর্মসূচি পূর্ব নির্ধারিত ছিল কিনা, শুভেন্দু-সহ অন্যান্য বিজেপি নেতাদের আসার কথা ছিল কিনা, আরও কাদের আসার কথা ছিল? সেই সমস্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চান তদন্তকারী অধিকারীরা। যদিও ইন্দ্রাণীর অভিযোগ, পুলিশ জেরার নামে আসলে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার জন্যে চাপ দিচ্ছে। স্বাভাবিক ভাবেই ইন্দ্রাণী আচার্যের এই দাবির পরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তবে পুলিশ আধিকারিকরা এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি।

ইতিমধ্যেই, কম্বল কাণ্ডে ৬ জন এখনও পুলিশি হেফাজতে রয়েছে। এফআইআরে নাম রয়েছে প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি, তাঁর স্ত্রী-সহ ১০ জনের। তাঁদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছে পুলিশ। এরই মধ্যে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তাঁরা। কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে আগামী তিন সপ্তাহ চৈতালীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বা পুলিশ তাঁকে গ্রেফতার করতে পারবে না। যদিও ইতিমধ্যে চৈতালীকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তবে তাঁকে গ্রেফতার করা না গেলেও তদন্তে পুলিশকে সব রকম ভাবে সহযোগিতা করতে হবে বলে আদালত নির্দেশ দিয়েছে। উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর আসানসোল কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছিল তিনজনের। আহত হন আরও বেশ কয়েকজন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন