বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cattle smuggling: পাচার করা হচ্ছিল ৪০৯ টি গরু, তার আগেই উদ্ধার করল পুলিশ, ফের সেই বীরভূম

Cattle smuggling: পাচার করা হচ্ছিল ৪০৯ টি গরু, তার আগেই উদ্ধার করল পুলিশ, ফের সেই বীরভূম

গরু পাচারের চেষ্টা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গরুগুলি ঝাড়খণ্ড থেকে এরাজ্যে নিয়ে আসা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ রবিবার রাতে বীরভূমের নলহাটি থানার শালবনী গ্রামের রাস্তায় গরুগুলিকে আটক করে। সেই সময় গরুগুলির বৈধ নথি দেখাতে পারেননি মালিকরা। পরে গরুগুলিকে বাজেয়াপ্ত করে পুলিশ। 

গরু পাচার মামলায় জেলে রয়েছেন বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তারপরেও বীরভূমে বন্ধ হয়নি গরু পাচার। প্রায়ই সেখান থেকে গরু বাইরে পাচার করার অভিযোগ উঠে আসছে। এরই মধ্যে ফের গরু পাচারের অভিযোগ উঠল বীরভূমে। যদিও গরুগুলি পাচারের আগেই উদ্ধার করে পুলিশ। বীরভূমের রামপুরহাট এবং নলহাটি থেকে গরুগুলি পাচার করার চেষ্টা করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। যদিও ঘটনায় কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

আরও পড়ুন: অবৈধভাবে গরুপাচারের চেষ্টা ভারতে, বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি

জানা গিয়েছে, গরুগুলি ঝাড়খণ্ড থেকে এরাজ্যে নিয়ে আসা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ রবিবার রাতে বীরভূমের নলহাটি থানার শালবনী গ্রামের রাস্তায় গরুগুলিকে আটক করে। সেই সময় গরুগুলির বৈধ নথি দেখাতে পারেননি মালিকরা। পরে গরুগুলিকে বাজেয়াপ্ত করে পুলিশ। নলহাটি থেকে প্রায় ২০১টি গরু বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, রামপুরহাট এলাকাতেও একইভাবে ঝাড়খণ্ড থেকে নিয়ে আসা হচ্ছিল ২০৮ থেকে গরু। সেগুলিরও কোনও বৈধ কাজপত্র না থাকার কারণে গরুগুলি বাজেয়াপ্ত করে পুলিশ। সব মিলিয়ে ৪০৯টি গরু উদ্ধার করা হয়েছে। যদিও গুরুর মালিকদের দাবি, তারা গরুগুলিকে ব্যবসার জন্য এক হাট থেকে অন্য হাটে বিক্রি করার জন্য নিয়ে এসেছিলেন। সেই সময় তাদের ধরা হয়। তাদের বক্তব্য, গরুর বৈধ কাজপত্র ছিল তাদের কাছে। তা সত্ত্বেও পুলিশ গরুগুলি বাজেয়াপ্ত করেছে। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন গরুর মালিকরা। যদিও ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি।

প্রসঙ্গত, সম্প্রতি একের পর গরু পাচারের অভিযোগ সামনে এসেছে। সেক্ষেত্রে পুলিশের বক্তব্য, কখনও মালদা আবার কখনও মুর্শিদাবাদ হয়ে এই সমস্ত গরু বাংলাদেশে পাচার করা হচ্ছে। উদ্ধার হওয়া গরুগুলি পাচার করার উদ্দেশ্য ছিল বলে পুলিশের দাবি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এর আগে ইলামবাজার হয়ে গরু পাচার করা হতো। তবে বর্তমানে পাচারকারীরা তাদের রাস্তা বদলেছে বলেই জানিয়েছে পুলিশ। জানা গিয়েছে, এখন নজর এড়াতে জঙ্গলের পথকে বেছে নিচ্ছে গরু পাচারকারীরা।

এর আগে গত নভেম্বরে গরু পাচারের চেষ্টা করার অভিযোগে পুলিশ বীরভূমে ৬ জনকে গ্রেফতার করেছিল। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয় ২৮টি গরু। পরে ধৃতদের রামপুরহাট মহকুমা আদালতে পেশ করা হয়। তারও আগে গত সেপ্টেম্বর মাসেই পাচারের অভিযোগে ৩৬টি গরুবোঝাই লরি আটক করেছিল রামপুরহাট থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছিল দু’জনকে। এবার ফের বীরভূমে গরু উদ্ধার করল পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ রুচক রাজযোগে ৬ রাশি হবে ভাগ্যবান, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী ‘এক্স’ ফ্যাক্টর বোলার রাসেল! IPL জিততে কোন ৫ কাজ করা উচিত KKR-র? হাতে কম সুযোগ রাতের দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড শিশু হাসপাতালে, উদ্ধার ১১ সদ্যোজাত ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 'BJP বলে মাথা কিনে নেবে? গলা কেটে নেব বলছে', অভিযোগ TMC-র, পালটা করা হল দাবি

Latest IPL News

'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.