প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পরিদর্শনে আসতে পারে কেন্দ্রীয় প্রতিনিধিদল, রাতারাতি বাজার খালি করাল পুলিশ

  • কেন্দ্রের অভিযোগ যে একেবারে মিথ্যে নয় তা বোঝা গেল মঙ্গলবার সকালে। এদিনও মহকুমার বিভিন্ন বাজার নিয়মমাফিক বসে। তাতে উপচে পড়ে ক্রেতাদের ভিড়।

পরিদর্শনে আসতে পারে কেন্দ্রীয় প্রতিনিধিদল। সেই ‘আশঙ্কা’য় রাতারাতি বাজার বন্ধ করাল পুলিশ। মঙ্গলবার এই কাণ্ড ঘটেছে জলপাইগুড়ি জেলার মালবাজারে। দোকানপাট বন্ধ করিয়ে সেখানে টহল দিতে শুরু করেন পুলিশকর্মীরা।

সোমবার পশ্চিমবঙ্গে এসে পৌঁছেছে কেন্দ্রের পাঠানো ২টি প্রতিনিধিদল। তার মধ্যে একটি দল ঘুরে বেড়াচ্ছে উত্তরবঙ্গের করোনা কবলিত জেলাগুলিতে। কেন্দ্রের কাছে খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় লকডাউন মানা হচ্ছে না। এমনকী অত্যাবশ্যকীয় নয়, এমন পরিষেবায় ছাড় দিয়ে রেখেছে রাজ্য সরকার। সেসব দেখতেই কেন্দ্রের প্রতিনিধিরা এসেছেন বলে মনে করা হচ্ছে।

কেন্দ্রের অভিযোগ যে একেবারে মিথ্যে নয় তা বোঝা গেল মঙ্গলবার সকালে। এদিনও মহকুমার বিভিন্ন বাজার নিয়মমাফিক বসে। তাতে উপচে পড়ে ক্রেতাদের ভিড়। এরই মধ্যে প্রশাসনের কাছে খবর পৌঁছয়, এলাকায় পরিদর্শনে আসতে পারেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সঙ্গে সঙ্গে বিভিন্ন বাজারে দোকান বন্ধ করাতে শুরু করে পুলিশ। দোকানিদের রীতিমতো হুমকি দিয়ে দোকান বন্ধ করানো হয়। সঙ্গে মাস্ক না থাকলে দোকান থেকে কিছু কেনা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি হয়।

পুলিশের তরফে জানানো হয়, অত্যাবশ্যকীয় নয় এমন সামগ্রীর দোকান খোলা থাকলে দোকানির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে সামাজিক দূরত্বের পাঠও পড়ান পুলিশকর্মীরা।



বন্ধ করুন